300X70
শুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘ফেসবুক নিউজ’ চালু হলো যুক্তরাজ্যে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৯, ২০২১ ৫:৪৪ অপরাহ্ণ

তথ্যপ্রযুক্তি ডেস্ক : যুক্তরাজ্যে চালু হয়েছে ফেসবুকের নতুন ফিচার ‘ফেসবুক নিউজ’। যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় দেশ হিসেবে যুক্তরাজ্যে এটি চালু হয়েছে। খবর বিবিসির।মঙ্গলবার যুক্তরাজ্যে নতুন এই সেবা চালু করে ফেসবুক।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক এজন্য দেশটির প্রধান সব গণমাধ্যম; স্কাই নিউজ, দ্য গার্ডিয়ান, চ্যানেল ফোরের মতো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে। বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুক সংবাদ প্রকাশের জন্য এসব সংবাদ সংস্থাকে অর্থ দেবে।

তবে এতে প্রকাশিত সংবাদগুলো এমন হবে, যা এর আগে কোনো প্ল্যাটফর্মে প্রকাশিত হয়নি। ফেসবুক আশা করছে, এই সেবার সঙ্গে আরও অনেক সংবাদমাধ্যমই যুক্ত হবে।

‘ফেসবুক নিউজ’ ট্যাবটি শুধু মোবাইল অ্যাপেই পাওয়া যাবে, কোনো ওয়েব ব্রাউজারে এই সেবা পাওয়া যাবে না। এতে ব্যবহারকারী তার পছন্দমতো কাস্টমাইজও করতে পারবে।

মঙ্গলবার যুক্তরাজ্যে যাত্রা শুরু করার ফেসবুক জানিয়েছে, এই সেবা ফ্রান্স ও জার্মানিতে চালু করতে অংশীদারদের সঙ্গে সক্রিয় আলোচনা চলছে। গত বছরের আগস্টে যুক্তরাষ্ট্রে এই ফিচার চালু হওয়ার পর ব্রাজিল ও ভারত দুটি অতিরিক্ত দেশকে এই সেবায় তালিকাভুক্ত করার বিষয়ে বিবেচনা ছিল। খুব শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত আসবে।

 

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :