300X70
শনিবার , ৭ নভেম্বর ২০২০ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফৌজদারি ও দেওয়ানি মামলায় জেলে যাওয়ার ভয়ে অভিযোগ করছেন ট্রাম্প!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৭, ২০২০ ১২:৪৮ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: ট্রাম্প অর্গানাইজেশনের বিরুদ্ধে ইতোমধ্যে ফৌজদারি মামলা চলছে। ট্রাম্পের বিরুদ্ধেও কর সংক্রান্ত মামলা চলছে। হোয়াইট হাউজের সূত্রের বরাত দিয়ে মিরর বলছে, জেলে যাওয়ার ভয়ে নির্বাচন ‘চুরির’ অভিযোগ করছেন ট্রাম্প।

নির্বাচনে হেরে গেলে ডোনাল্ড ট্রাম্পের জন্য দুঃস্বপ্ন অপেক্ষা করছে। তাৎক্ষণিকভাবে ফৌজদারি ও দেওয়ানি মামলার পাল্লায় পড়বেন তিনি। এতদিন পর্যন্ত নিজের নির্বাহী ক্ষমতা ব্যবহার করে কাউকে সাক্ষ্য দেয়া থেকে বিরত রেখেছেন ট্রাম্প। কিন্তু জো বাইডেনের কাছে হেরে গেলে সবকিছু বদলে যেতে পারে।

সাবেক একজন মার্কিন ফেডারেল কৌঁসুলি হ্যারি স্যান্ডিক বলেছেন, ক্ষমতা ছাড়লে ট্রাম্পের বিরুদ্ধে দিওয়ানী মামলার বাদী ও সরকারি কৌঁসুলিদের আইনি প্রক্রিয়া শুরু করা সহজ হবে। উদাহরণস্বরূপ কারণেই তিনি ফৌজদারি ও কংগ্রেশনাল মামলায় অধিকতর সুরক্ষা পাচ্ছেন।

গত বছরের সেপ্টেম্বর মাসে ম্যানহাটন জেলা অ্যাটর্নির অফিসের একটি সমনকে ঠেকানোর চেষ্টা করেন প্রেসিডেন্ট ট্রাম্পের আইনি টিম। অ্যাটর্নির অফিস ট্রাম্পের আট বছরের ট্যাক্স রিটার্ন জানতে তাকে আদালতে হাজির হতে বলেছিলেন।

প্লেবয় মডেল কারেন মকডোগাল এবং পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে মুখ বন্ধ রাখার জন্য ট্রাম্প অর্গানাইজেশন যে অর্থ প্রদান করেছে, সে ব্যাপারে তারা মিথ্যা তথ্য দিয়েছে কিনা তা খতিয়ে দেখছে নিউইয়র্কের আইনজীবীরা।

এছাড়া ট্রাম্পের বিরুদ্ধে মানহানির মামলাও তদন্ত করছে ম্যানহাটন জেলা অ্যাটর্নির অফিস। টেলিভিশন শোয়ের সঞ্চালক থাকার সময় ট্রাম্প বেশ কয়েকজন নারীকে যৌন নিপীড়ন করেছেন এমন অভিযোগের জবাবে তার অস্বীকৃতির পর মানহানির মামলা তদন্ত করা হচ্ছে।

ওই তালিকায় রয়েছে লেখক ই জিন ক্যারোল। তাকে একটি চেঞ্জিং রুমে ট্রাম্প ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ করেছেন ক্যারোল। ক্যারোলের এই অভিযোগের ব্যাপারে জিজ্ঞাসা করা হলে ট্রাম্প জবাব দিয়েছিলেন যে, সে আমার টাইপের না।

উল্লেখ্য, মঙ্গলবার মার্কিন নির্বাচন শেষ হওয়ার পর এখনও পর্যন্ত সুস্পষ্ট বিজয়ী ঘোষণা করা সম্ভব হয়নি। তবে সবশেষ তথ্যানুযায়ী, ডোমোক্রেটিক প্রার্থী জো বাইডেন ২৬৪ ও ট্রাম্প ২১৪ ইলেকটোরাল ভোট পেয়েছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মা দিবসে পাঠাও দিচ্ছে মায়েদের জন্য ডায়মন্ড জেতার সুযোগ

প্রধানমন্ত্রীর সামরিক অভিধান থেকে ‘মার্শাল ল’ শব্দটি বাদ দেওয়ার আহ্বান

ডিসেম্বরের মধ্যে পাঠ্য বই ছাপা নিয়ে সংশয়

গরুর মাংস খেতে বলায় অভিনেত্রী দেবলীনাকে হুমকি

কিছু কোম্পানি প্রতারণা করলেও অনেক ভালো উদ্যোক্তা আছে: বাণিজ্যমন্ত্রী

গ্যালাক্সি এ১২ এর ৪/৬৪ জিবি সংস্করণ বাজারে আনলো স্যামসাং

স্বাধীনতাবিরোধীরা সুবর্ণজয়ন্তীতেও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত : তথ্যমন্ত্রী

হুয়াওয়ে মেটবুক ডি১৫ এখন দেশের বাজারে

বেনাপোল এক্সপ্রেসে আগুনে দগ্ধ ৮ জনের অবস্থাই আশঙ্কাজনক

“ঈদ উৎসব” ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করলো সনি-র‌্যাংগস

ব্রেকিং নিউজ :