300X70
শনিবার , ৩০ সেপ্টেম্বর ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

“ফ্রিল্যান্সিং খাত সব ধরনের আয়করমুক্ত থাকবেঃ প্রযুক্তি প্রতিমন্ত্রী

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ৩০, ২০২৩ ৬:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ ফ্রিল্যান্সারদের আয়ের ওপর কোনো উৎসে কর দিতে হবে না বলে জানিয়েছেন তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, “ফ্রিল্যান্সিং খাত সব ধরনের আয়করমুক্ত থাকবে।”

শনিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ফেলিসিটি ইন্টারনেট ডাটা সেন্টারের উদ্যোগে আয়োজিত “বিএফএসআই ক্লাউড এবং সাইবার সিকিউরিটি” শীর্ষক নলেজ শেয়ারিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আইসিটি প্রতিমন্ত্রী বলেন, “ফ্রিল্যান্সারদের বিভ্রান্ত করতে একটি মহল অপপ্রচার চালাচ্ছে। এমনকি তারা বাংলাদেশ ব্যাংক, এনবিআর ও আমাকে নিয়েও অপপ্রচারে লিপ্ত রয়েছে।”

তিনি বলেন, ‘বাংলাদেশ ব্যাংক ও এনবিআরের সঙ্গে কথা বলে আমি এ বিষয়ে নিশ্চিত হয়েছি, ফ্রিল্যান্সারদের আয়ের ওপর কোনো ধরনের উৎসে কর দিতে হবে না। তারা এর আওতার বাইরে থাকবে।

এমনকি ফ্রিল্যান্সাররা দেশে রেমিট্যান্স আনলে তাদেরকে ৪ শতাংশ প্রণোদনা দেওয়া হয়। যা দেশের অর্থনীতিতে অবদান রাখছে।’

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, ‘বিশ্বের নানা প্ল্যাটফরম থেকে যে পরিমাণ ডাটা বর্তমানে বাংলাদেশে আসছে সেগুলো যদি পুরোটা সংরক্ষণ করতে পারি তাহলে বিলিয়ন ডলার বিজনেস অপরচুনিটি তৈরি হবে।”

এ সময় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দরশিকদার, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফর উল্লাহ, ফাইবার অ্যাট হোম লিমিটেডের চেয়ারম্যান মইনুল হক সিদ্দিকী, বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম বক্তব্য দেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :