300X70
সোমবার , ২৩ নভেম্বর ২০২০ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফয়সালকে গিনেস রেকর্ডধারী সংবর্ধনা দিলো ওয়ালটন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৩, ২০২০ ৯:১৩ অপরাহ্ণ

মাঠে মাঠে প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের ব্যানারে একাধিক গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডধারী মাহমুদুল হাসান ফয়সালকে আজ সোমবার (২৩ নভেম্বর) সংবর্ধনা দিয়েছে ওয়ালটন গ্রুপ। এবার মূলত তাকে এক মিনিটে সর্বোচ্চ নেক ক্যাচেস এর জন্য সংবর্ধনা দেওয়া হয় (The most football (soccer ball) neck throw and catches in one minute is 66 and was achieved by Mahmudul Hasan Faisal (Bangladesh) in Dhaka, Bangladesh, on 21 December 2019.)। যেটির স্বীকৃতি ফয়সাল পেয়েছিলেন গেল বছরের ডিসেম্বর। আগেই সংবর্ধনা দেওয়ার কথা থাকলেও মহামারি করোনাভাইরাসের কারণে সেটি সম্ভব হয়নি।

সংবর্ধনা অনুষ্ঠানে ফয়সালকে নগদ ৫০ হাজার টাকা, ট্রাকস্যুট ও ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ওয়ালটন গ্রুপের ডেপুটি ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ, মিডিয়া পার্টনার এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক পরাগ আরমান, গিনেস রেকর্ড সৃষ্টিকারী মাহমুদুল হাসান ফয়সাল ও তার বাবা-মা।

সংবর্ধনা অনুষ্ঠানে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় মাহমুদুল হাসান ফয়সালরা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়ে বাংলাদেশকে প্রমোট করছে। আশা করছি তিনি ভবিষ্যতেও আরো অনেক রেকর্ড গড়তে পারবেন। তার আরো কয়েকটি রেকর্ড প্রক্রিয়াধীন রয়েছে। আমরা ওয়ালটন পরিবার কেবল ফয়সাল নন, আরো অনেককে নিয়েই কাজ করছি। এই তালিকায় আছেন আব্দুল হালিম, মাসুদ রানা, কনক কর্মকারের মতো প্রতিভাবানরা।’

সংবর্ধনা অনুষ্ঠানে ফয়সাল বলেন, ‘এর আগে আমি ওয়ালটন গ্রুপের ব্যানারে ফুটবল দিয়ে আর্ম রোলিংয়ে ওয়ার্ল্ড রেকর্ড গড়েছি। এরপর বাস্কেটবল দিয়ে আর্ম রোলিংয়ে রেকর্ড গড়েছি। এবার ফুটবল দিয়ে ভিন্ন ঘরনার রেকর্ড গড়েছি। আগেরবারের মতো এবারও তারা আমাকে সংবর্ধনা দিলো। সে জন্য ওয়ালটন গ্রুপকে আমি ধন্যবাদ জানাই। তাদের কাছে আমি কৃতজ্ঞ। আশা করছি ভবিষ্যতেও তারা আমার পাশে থাকবে। আমি ভবিষ্যতেও এই রেকর্ড গড়ার ধারা অব্যাহত রাখবো।’

১৯ বছর বয়সী ফুটবল ফ্রি স্ট্যাইলার ফয়সাল ২০১৪ সাল থেকে এই প্রচেষ্টা শুরু করেন। সেটা শুধু ফুটবল ও বাস্কেটবল নিয়ে নয়, বিভিন্ন বিষয় নিয়ে। মাহমুদুল হাসানের জন্ম নড়াইলের কালিয়াতে। পৈতৃক নিবাস মাগুরার হাজীপুর। সেখানেই তিনি বেড়ে উঠেছেন। কাটিয়েছেন শৈশব ও কৈশর। বাবা আগে সেনাবাহিনীতে চাকরি করতেন। বর্তমানে অবসরপ্রাপ্ত। মাগুরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পাসের পর মাগুরা পলিটেকনিক ইনিস্টিটিউটে ভর্তি হন ফয়সাল। তিনি ফুটবল, বাস্কেটবল দিয়ে বিভিন্ন ধরণের কসরত দেখানোর পাশাপাশি আরো বেশ কয়েকটি বিষয়ে পারদর্শী। রেকর্ড ভাঙা ও গড়াটাকে প্যাশন হিসেবে নিয়েছেন তিনি।

এই সংবর্ধনা অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রাইভেট কারের ধাক্কায় স্বামী নিহত, আহত স্ত্রী-ছেলে

বন্যাদুর্গতদের সহায়তায় ঢাকার ডিপিএস এসটিএস স্কুলের শিক্ষার্থীরা

জামায়াতের আমির-সেক্রেটারিসহ ৯৬ জনের বিরুদ্ধে বিচার শুরু

বাংলাদেশে আর তত্ত্বাবধায়ক সরকার হবে না: আইনমন্ত্রী

ঢাবির সমাবর্তনের স্পন্সর হিসেবে সোয়া ১ কোটি টাকা দিল ইসলামী ব্যাংক

ডিএনসিসি এলাকার হাসপাতাল ও নার্সারিগুলোতে সপ্তাহব্যাপী বিশেষ মশকনিধন কার্যক্রম শুরু

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ২২তম এজিএম-এ ১০% স্টক ডিভিডেন্ড অনুমোদন

আমরা শান্তিতে বিশ্বাস করি, আমাদের পররাষ্ট্রনীতি অত্যন্ত স্পষ্ট: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ

নিষিদ্ধ জালে মাছ শিকারে বিলুপ্তির পথে ছোট-বড় মাছ, অভিযানের দাবি এলাকাবাসী

ব্রেকিং নিউজ :