300X70
বুধবার , ২৪ নভেম্বর ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন : জাতীয় বাস্তবায়ন কমিটির ১২তম সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৪, ২০২১ ১:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির ১২তম সভা আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের ৪র্থ তলার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

আগামি ১৬-১৭ ডিসেম্বর “মহাবিজয়ের মহানায়ক” প্রতিপাদ্যে মুজিববর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান এবং টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান আয়োজনসহ বিবিধ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের সভাপতিত্বে এ সমন্বয় সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সভায় উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে আগামি ১৬-১৭ ডিসেম্বর ২০২১ জাতীয় সংসদ ভবণের দক্ষিণ প্লাজায় মুজিববর্ষ এবং বিজয়ের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান আয়োজনের রূপরেখা তুলে ধরেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। “মহাবিজয়ের মহানায়ক” প্রতিপাদ্যে আয়োজিত এ অনুষ্ঠান সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সদয় নির্দেশনা সম্পর্কে সবাইকে অবহিত করেন।

গত ২৯ নভেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি এবং বাস্তবায়ন কমিটির সদস্যবৃন্দের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধাজ্ঞাপনের জন্য “টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি” শিরোনামে অনুষ্ঠান আয়োজনের প্রাথমিক পরিকল্পনা ছিল।

অনুষ্ঠানটি এস.এস.সি এবং এইচ.এস.সি পরীক্ষার কারণে জানুয়ারি মাসের যে কোনো সুবিধাজনক সময়ে আয়োজনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদয় নির্দেশনা প্রদান করেছেন বলে জানান প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

এছাড়াও, সভায় বাস্তবায়ন কমিটি কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে বাস্তবায়িত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে আলোকপাত করা হয় এবং বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা উৎসব আয়োজন ও বাস্তবায়ন কমিটির কয়েকটি প্রকাশনাসহ বিভিন্ন বিষয়ের উপর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় ভার্চুয়ালিও অংশগ্রহণ করেন কমিটির অনেক সদস্য।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ, শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি, পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সংসদ সদস্য অসীম কুমার উকিল ও আরমা দত্ত, শিক্ষা সচিব মো: মাহবুব হোসেন, তথ্য ও সম্প্রচার সচিব মো: মকবুল হোসেন, বাস্তবায়ন কমিটির অন্যান্য সদস্যবৃন্দ এবং কমিটির কার্যালয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ করে দিতে নির্দেশনা দিয়েছি : স্বাস্থ্যমন্ত্রী

হাওরে ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রণোদনা দেওয়া হবে : কৃষিমন্ত্রী

বেনাপোলে আলোকিত-৯৭ এর সাধারণ সভা ও কমিটি ঘোষণা

বায়তুল মোকাররম খতিবের মৃত্যুতে ধর্ম প্রতিমন্ত্রী ও ধর্ম সচিবের শোক প্রকাশ

গৌরব ও অহংকারের অমর ২১ ফেব্রুয়ারী আজ

পরিকল্পিত দেশ গঠনে পরিকল্পনাবিদদের অংশগ্রহণ অপরিহার্য : স্থানীয় সরকার মন্ত্রী

শিক্ষার্থী পায়েল হত্যা মামলায় চালকসহ ৩ জনের মৃত্যুদণ্ড

কোনো ঘোষণা ছাড়াই ইউক্রেনে বাইডেন

চীন, ভারত ও রাশিয়া বাতাসে দূষণ বাড়াচ্ছে: ডোনাল্ড ট্রাম্প

নারী দিবস উপলক্ষে ইউনিভার্সেল মেডিকেলের “ফ্রি মেডিকেল ক্যাম্প”

ব্রেকিং নিউজ :