300X70
মঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর দেখানো পথেই হাঁটছে বাংলাদেশ : বাউবি উপাচার্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৫, ২০২৩ ১:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ‘‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দেখানো পথেই হাঁটছে বাংলাদেশ।” বাংলাদেশকে এগিয়ে নিতে হলে জাতির পিতার দেখানো পথে হাঁটার কোন বিকল্প নেই।

তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনার বাংলা গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনকে মনে প্রাণে ধারণ করে ব্যক্তি স্বার্থের ঊর্ধে থেকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ২০৪১ ও স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন সম্ভব।

একজন আদর্শিক ও সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হলে অবশ্যই বঙ্গবন্ধুর কর্মময় জীবন সম্পর্কে জানতে হবে’’। তাঁর শৈশব, রাজনৈতিক ও ব্যক্তি জীবন থেকে আমাদের শিক্ষা গ্রহণ করতে হবে।

বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস এবং বাউবিতে শোকাবহ আগস্ট মাস উপলক্ষে লাইব্রেরি এন্ড ডকুমেন্টেশন বিভাগ ও বঙ্গবন্ধু কর্ণার উন্নয়ন কমিটির উদ্যোগে সোমবার (১৪ আগস্ট) বাউবি’র বঙ্গবন্ধু কর্ণারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব থেকে শুরু করে তাঁর নানা কর্মকাণ্ডের ওপর বঙ্গবন্ধুর মহাজীবনীর সচিত্র দেয়াল (ইতিহাসের দেয়াল) উদ্ধোধনকালে বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এসব কথা বলেন।

তিনি আরও বলেন বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই সোনার বাংলা বাস্তবায়িত হয়ে যেত। বঙ্গবন্ধুর মহাজীবনীর সচিত্র দেয়াল স্থাপন বাউবিতে মাসব্যাপী শোকাবহ আগস্টের কর্মসূচীর একটি অংশ।

অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলম।

এসময় বাউবি’র বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন লাইব্রেরি এন্ড ডকুমেন্টেশন বিভাগের লাইব্রেরিয়ান (ভারপ্রাপ্ত) ও বঙ্গবন্ধু কর্নার উন্নয়ন কমিটি আহ্বায়ক এমএস. সঙ্গীতা মোরশেদ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :