300X70
বৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৭, ২০২২ ১২:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের নেতৃত্বে খাদ্য মন্ত্রণালয়,খাদ্য অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে খাদ্য ভবনের নিচতলায় স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এ শ্রদ্ধা জানানো হয়।
পরে খাদ্য ভবনের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেন, বঙ্গবন্ধু ছিলেন শিশুদের জন্য নিবেদিত প্রাণ। তিনি এক মহীরুহ, একটি উদ্দিপণার নাম। শেখ মুজিব শিশুদের ভালবাসতেন উল্লেখ করে তিনি বলেন, শিশু কিশোরদের মাঝে তাঁর মানবিক গুণগুলো তুলে ধরার প্রচেষ্টা চলছে। বঙ্গবন্ধুর জীবন চর্চা আমাদের মানবিক জীবনবোধ শেখায় বলেও উল্লেখ করেন তিনি।

খাদ্য সচিব বলেন,শোষণ বঞ্চণা থেকে বাঙালি জাতিকে মুক্ত করতে বঙ্গবন্ধু আজীবন লড়াই সংগ্রাম করেছেন। আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, অতি অল্পসময়ে পৃথিবীর অন্যতম সেরা সংবিধান উপহার দিয়েছিলেন জাতির পিতা। যেখানে দেশের আপামর জনতার চাওয়া পাওয়াকে অন্তর্ভূক্ত করেছিলেন তিনি।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র ভূমিহীনদের বসবাসের ঘর তৈরি করে দিচ্ছেন। সামাজিক সুরক্ষা বলয় বাড়াচ্ছেন। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিচ্ছেন। বাংলাদেশকে তিনি বিশ্বের রোল মডেল করেছেন বলেও উল্লেখ করেন তিনি।

খাদ্য অধিদফতরের মহাপরিচালক মো: শাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম। এছাড়াও খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: মুজিবুর রহমান, খাদ্য পরিকল্পনা ও পরিধারণ কমিটির মহাপরিচালক শহীদুজ্জামান ফারুকী, খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন, পরিচালক রায়হানুল কবীর ও ঢাকার আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক তপন কুমার দাস বক্তব্য রাখেন।
আলোচনা সভার পরে জাতির পিতা ও পঁচাত্তরের ১৫ আগস্ট শাহাদাৎবরণকারী তাঁর পরিবারের শহীদ সদস্যেদের এবং মহান মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রবাসীর জ্যাকেটের হাতায় মিললো ২ কোটি টাকার সোনা!

শার্শায় ৩৭৫ বোতল ফেন্সিডিল ও প্রাইভেটকারসহ ১ জন আটক

গ্লোবাল ইসলামী ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি গঠন

করোনায় ক্ষতিগ্রস্ত আরো ১ লক্ষ ৭৯ হাজার ২১ জন খামারি পেলেন ২১৬ কোটি ৮৬ লক্ষ ৩০ হাজার টাকা নগদ প্রণোদনা

১০ জনের নাম চূড়ান্ত করতে বিকেলে বসছে সার্চ কমিটি

শাল্লার ঘটনা ষড়যন্ত্রের অংশ, বিএনপির উচিত অপরাজনীতি পরিহার করা : ড. হাছান মাহমুদ

অনৈতিক কাজে ধরা পড়ে চাকরি হারিয়েছিলেন নুসরাত

বায়ুদূষণ কমাতে অত্যাধুনিক মেশিনে পানি ছিটাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন

চট্টগ্রামে র‌্যাবের অভিযানে অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

ব্রেকিং নিউজ :