300X70
রবিবার , ২৬ সেপ্টেম্বর ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী দৃঢ়প্রতিজ্ঞ : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৬, ২০২১ ৫:০৪ অপরাহ্ণ

মাঠে-মাঠে প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা-মনন, সততা, দক্ষতা ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে উন্নীত হয়েছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার সাহসী ও কল্যাণমুখী নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে চলছে। বিশ্বসভায় আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। এমডিজি লক্ষ্যমাত্রা অর্জন করে বাংলাদেশ বিশ্বকে চমকে দিয়েছে। এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর দুরদর্শী নেতৃত্বে এসডিজি অর্জনে বাংলাদেশ সরকার দৃঢ়ভাবে কাজ করে চলেছে।

২০১৫ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত টেকসই উন্নয়নে বাংলাদেশের বিস্ময়কর অর্জনের জন্য জাতিসংঘ কর্তৃক কয়েক দিন আগেই ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ পেয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা আমাদের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের। তিনি আজ সকালে রাজধানীর একটি হোটেলে কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপনে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিগত ১২ বছরে তার অবদান ও অর্জন নিয়ে বিশেষ চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শুধু বাঙালীর অধিকার সুরক্ষায় নয়, বিশ্বের সকল নিপীড়িত শোষিত বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় তার পিতার মতোই অবিরাম সংগ্রাম করে চলেছেন।

একমাত্র নিজের জীবনটি ছাড়া আর সব কিছুই তাঁর কাছে দামী। সবার জন্য উন্নত, সমৃদ্ধ, সুখী, শান্তিময়, মর্যাদাবান জীবন নিশ্চিত করবার দৃঢ় সংকল্প নিয়েই তার নিরন্তর ছুটেচলা। মোকাবেলা করছেন সকল সমস্যা, সংকট। তিনি খাদ্য নিরাপত্তা, শান্তি চুক্তি, সমুদ্র বিজয়, নারীর ক্ষমতায়ন, অর্থনৈতিক উন্নতি এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ স্বাধীনতার মর্যাদা রক্ষায় সর্বদাই সমুজ্জ্বল। তিনি সজীব ও প্রাণবন্ত। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে তিনি সদা সচেষ্ট ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে করোনাকালেও দেশের প্রবৃদ্ধি এশিয়ায় প্রায় সবদেশের ওপরে। করোনাকালে বঙ্গবন্ধুকন্যা একদিনের জন্যও বসে থাকেননি, প্রতিদিনই কাজ করছেন।

করোনা মোকাবেলায় তাঁর বলিষ্ট নেতৃত্বে এই মহামারিকে নিয়ন্ত্রন এবং অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব হয়েছে। সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে সারা বিশ্বে হয়েছেন প্রশংসিত। বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেনের রাষ্ট্রদূত বেনেইট প্রিফন্টেইন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শরীয়তপুরে পুলিশের উদ্যোগে করোনা বিস্তার রোধে মসজিদ ভিত্তিক প্রচারণা

খাগড়াছড়িতে বিএইচবিএফসি’র শাখা অফিস উদ্বোধন

করোনা: বিশ্বজুড়ে দৈনিক শনাক্ত ও মৃত্যু বেড়েছে

শ্রীলঙ্কাকে ২০০ মিলিয়ন ডলার ঋণ পরিশোধে ১ বছর সময় দিল বাংলাদেশ

বাংলাদেশ পাবে ৩ কোটি ৪০ লাখ ভ্যাকসিন : প্রধানমন্ত্রী

স্বেচ্ছাসেবক লীগের সভাপতির মৃত্যুতে ডিএনসিসি মেয়র আতিকের শোক

পঞ্চম শিল্প বিপ্লবে প্রোগ্রামিং ছাড়া বসবাস করা অসম্ভব : বিডিইউ উপাচার্য

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার সিনিয়র জেনারেল নিহত

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার নিরলসভাবে কাজ করছে: কৃষিমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন উপলক্ষে ৩ কোটি ২৫ লাখ বুস্টার ডোজ দেয়া হবে”

ব্রেকিং নিউজ :