300X70
সোমবার , ৩ অক্টোবর ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিের বাস্কেটবল ফাইনাল ও পদক প্রদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৩, ২০২২ ১০:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : নর্থ সাউথ ইউনিভার্সিটি ক্যাম্পাসে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর ৩য় আসরের বাস্কেটবল ফাইনাল ও পদক প্রদান অনুষ্ঠান ২ অক্টোবর (রবিবার) অনুষ্ঠিত হয়।

এবারের বাস্কেটবল প্রতিযোগিতায় নারী ও পুরুষ উভয় বিভাগে ১৯ টি বিশ্ববিদ্যালয়ের ২২৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করে । একই দিনে নারী ও পুরুষ উভয় বিভাগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে এবারের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের বাস্কেটবল ইভেন্টের নারী বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। ফাইনালে তারা পরাজিত করেছে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশকে।
আর পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়। ফাইনালে তারা পরাজিত করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে।
রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের সাংগঠনিক কমিটির সদস্য সচিব এবং যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।
প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ২২টি এবং নারী বিভাগে ১২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তরুণদের এই উদ্যমকে দেখে স্বপ্ন দেখেছিলেন এবং বলেছিলেন ‘বাংলাদেশ একদিন বিশ্বকাপ আনবে’। এ ধরনের প্ল্যাটফর্মের মাধ্যমে তরুণরা নিজেদেরকে বিকশিত করার সুযোগ পাবে এবং জাতির পিতার স্বপ্নের দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।“

যুব ও ক্রীড়া সচিব বলেন, “তরুণসমাজকে খেলাধুলার পাশাপাশি অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ইত্যাদি কর্মকান্ডের সাথে সম্পৃক্ত করে তাদেরকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলাই আমাদের মূল উদ্দেশ্য। কারণ তারাই আগামী দিনে দেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাবে।”

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে, পোলার আইসক্রীমের পৃষ্ঠপোষকতায় এবং স্পেলবাউন্ড লিও বার্নেটের পরিচালনায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতা বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ। ২০১৯ সালে ১ম আসরে ৬৫ টি বিশ্ববিদ্যালয়ের ২৭০০ ক্রীড়াবিদ এই প্রতিযোগিতায় অংশ নেয়। এই আয়োজনে বহু তরুণদের সাড়া জাগানো উৎসাহ ও আগ্রহ থেকে অনুপ্রাণিত হয়ে মোট ১০৪ টি বিশ্ববিদ্যালয়ের ৬৫০০ জন ক্রীড়াপ্রেমি শিক্ষার্থীর অংশগ্রহণে “সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই” প্রতিপাদ্যকে ধারণ করে আবার শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ২য় আসরের যাত্রা। কিন্তু দুর্ভাগ্যবশত কোভিড ১৯ এর কারণে সম্পন্ন করা যায় নি ২য় আসরের প্রতিযোগিতা। ক্রীড়াঙ্গনে সাফল্যের ধারা অব্যাহত রাখতে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্য বাস্তবায়নে এবার শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। বর্তমানে মোট ১২৫ টি বিশ্ববিদ্যালয়ের মোট ৭০০০ ক্রীড়াবিদ অংশ নিয়েছে এবারের আয়োজনে।

উল্লেখ্য, বাংলার ক্রীড়াপ্রেমী তরুণদেরকে উদ্বুদ্ধ করার পাশাপাশি মাদকমুক্ত শিক্ষাঙ্গন তৈরির লক্ষ্যে ২০১৯ সালে প্রথমবারের মত আয়োজিত হয়েছিল বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ। এই বছর আয়োজিত হয়েছে এই চ্যাম্পিয়নশিপের ৩য় আসর।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :