300X70
মঙ্গলবার , ১১ অক্টোবর ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

“বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচিত্র নির্মাণের গুরুত্ব” গুণীজন সম্মাননা প্রদান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১১, ২০২২ ১১:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এশিয়ান জার্নালিষ্ট হিউম্যান রাইটস্ এন্ড কালচারাল ফাউন্ডেশনের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার (১০ অক্টোবর) আইডিবি মিলনায়তন, কাকঁরাইল “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচিত্র নির্মাণের গুরুত্ব” বিষয়ক বিশেষ আলোচনা ও গুনিজন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এছরাও উপস্থিত থাকেন বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, চলচিত্র পরিচালকগণ।

অনুষ্ঠানে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচিত্র নির্মাণে সঠিক তথ্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরার জন্য সকল চলচিত্র নির্মাতা ও অভিনয় শিল্পীদের কাছে আহবান করা হয় এবং উক্ত চলচিত্র নির্মানের ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে চলচিত্রগুলো প্রদর্শনের অনুমোদন নেওয়ার জন্য বিশেষ অনুরোধ হয়।

কারণ ইতিমধ্যে অনেক মানহীন ও বিকৃত ভাবে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র তৈরীর কারনে সেগুলো প্রদর্শনের অনুমোদন দেওয়া হয় নাই। আলোচনা শেষে সমাজ ও রাষ্ট্র উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য গুনীজন সম্মাননা প্রাদন করা হয়।

“প্রবীণদের সেবা দিন, নিজের বার্ধক্যের প্রস্তুনিন” বিষয়ক সামাজিক ক্ষেত্রে প্রবীন সেবায় বিশেষ অবদানের জন্য সভ্যতা নামক সামাজিক সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়।প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ও বিশিষ্ট চলচিত্র পরিচালক সোহানুর রহমান সোহানের কাছ হতে সভ্যতার চেয়ারম্যান রেজওয়ানা হোসেন সুমী ও সিইও শাকিল হোসেন সম্মাননা গ্রহন করেন

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :