300X70
রবিবার , ৩ সেপ্টেম্বর ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে পাকিস্তানের হাইকমিশনারের বিদায়ী সাক্ষাৎ

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ৩, ২০২৩ ৮:০৫ অপরাহ্ণ

 বাঙলা প্রতিদিন ডেস্কঃ বঙ্গভবনে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার ।

প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, ‘রোববার (৩ সেপ্টেম্বর) সাক্ষাতের সময় হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের কাছে পাকিস্তানের প্রেসিডেন্টের একটি শুভেচ্ছাপত্র হস্তান্তর করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, হাইকমিশনার এ সময় বাংলাদেশে তার মেয়াদকালে তাকে সমর্থন ও আতিথেয়তা দেয়ার জন্য বাংলাদেশের রাষ্ট্রপতি ও সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। দুই দেশের জনগণের পারস্পরিক স্বার্থে এই দুই ভ্রাতৃপ্রতীম দেশের মধ্যে আরো সম্পর্কোন্নয়ন ঘটবে বলেও আশা প্রকাশ করেন হাইকমিশনার ইমরান।

রাষ্ট্রপতি দুই দেশের মধ্যে সম্পর্ক জোরদার করার ক্ষেত্রে হাইকমিশনারের ভূমিকার প্রশংসা করেন এবং বাংলাদেশে সফলভাবে দায়িত্ব পালনের জন্য অভিনন্দন জানান।

বৈঠকে পাকিস্তানের রাষ্ট্রপতি ড. আরিফ আলভির পক্ষে হাইকমিশনারের অভিবাদনের প্রতিউত্তর দেন রাষ্ট্রপতি।

এর আগে, হাইকমিশনার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সাথে বিদায়ী সাক্ষাৎ করেন।

পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎকালে উভয়পক্ষ দ্বিপক্ষীয় সম্পর্কের আরো উন্নতির প্রচেষ্টা অব্যাহত রাখতে সম্মত হয়।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও হাইকমিশনার ইমরান দ্বিপক্ষীয় বাণিজ্যিক সম্পর্কের অগ্রগতি পর্যালোচনা করেন এবং সামনের দিনগুলোতে ব্যবসায়ীদের মধ্যে মতবিনিময় আরো জোরদার করার বিষয়ে সম্মত হন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে বন্দীদের মুক্তিসহ কনস্যুলার সমস্যা সমাধানে গত তিন বছরে অর্জিত অগ্রগতিও পর্যালোচনা করা হয়।

হাইকমিশনারের উত্তরসূরী কনস্যুলার সমস্যা সমাধানে অর্জিত অগ্রগতি অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

 

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :