300X70
সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঞ্চনার অবসানকল্পে কমিটি গঠনের পক্ষপাতিত্ব নিয়ে আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদের অসন্তোষ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৬, ২০২৪ ১০:৩৯ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতায় ২০০৯ সাল থেকে ২০২৪ সালের ৪ঠা আগস্ট পর্যন্ত সময়কালে চাকরিতে নানাভাবে বঞ্চনার শিকার এবং উল্লিখিত সময় কালের মধ্যে অবসরে যাওয়া কর্মকর্তাগণের আবেদন পর্যালোচনাপূর্বক যথাবিহিত সুপারিশ প্রণয়নের জন্য গঠিত কমিটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদ। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উর্ধতন নিয়োগ-২ শাখা থেকে ১৬ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

২৫টি ক্যাডারকে পাশ কাটিয়ে এ কমিটি শুধু জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতায় চাকরিজীবীদের জন্য গঠন করা হয়েছে বলে পরিষদ এ অসন্তোষ প্রকাশ করে।

আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদ মনে করে উল্লিখিত সময়ে সকল ক্যাডারেই এ ধরনের বঞ্চনা তৈরি হয়েছে। সুতরাং জনপ্রশাসন মন্ত্রণালয়ের জন্য এ ধরনের কমিটি গঠন করা হলে সকল ক্যাডারের জন্যও একই ধরনের কমিটি গঠন করা আবশ্যক বলে পরিষদ মনে করে।

প্রত্যেকটি ক্যাডারের শীর্ষ কর্মকর্তাকে সভাপতি ও প্রয়োজনীয় সংখ্যক অন্যান্য সদস্য নিয়ে এ কমিটি গঠনের জন্য আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদ প্রস্তাব করছে।

অনতিবিলম্বে এ ধরনের কমিটি গঠনের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রত্যেকটি মন্ত্রণালয়কে নির্দেশনা প্রদানের জন্য পরিষদ অনুরোধ করছে। এ বিষয় পরিষদ প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ প্রার্থনা করছে।

সর্বশেষ - খবর