300X70
সোমবার , ১৯ এপ্রিল ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাঁশখালীতে শ্রমিক হত্যায় গাইবান্ধায় বাম জোটের মানববন্ধন সমাবেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৯, ২০২১ ১০:৪৫ অপরাহ্ণ

ফারুক হোসেন, গাইবান্ধা : চট্টগ্রামের বাঁশখালীতে এস আলম গ্রুপের কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে বাঁচার ন্যায্য দাবিতে আন্দোলনরত শ্রমিকদের বর্বরোচিত হত্যাকান্ডের সাথে জড়িত পুলিশ ও মালিকদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে আজ ১২টায় গাইবান্ধায় ১নং রেলগেটে স্বাস্থ্যবিধি মেনে প্রতিবাদী মানববন্ধন- সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বামজোটের সমন্বয়ক গোলাম রব্বানীর সভাপতিত্বে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল প্রমুখ।

বক্তাগণ বলেন, অবিলম্বে গুলিবর্ষণ ও হতাহতের ঘটনার জন্য দায়ী সকলের গ্রেফতার -বিচার এবং আহতদের উপযুক্ত চিকিৎসা ও হতাহতের পরিবারসমূহের পুনর্বাসনের দাবি জানান এবং সেইসাথে শ্রমিকদের নামে মামলা – হয়রানি বন্ধের আহবান জানান।

রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দের বৈঠক হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ, গাইবান্ধা গঠনের সিদ্ধান্ত

ব্যবসায়ী হাসান আলী হত্যার বিচার দাবিতে গাইবান্ধার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের এক সভা অনুষ্ঠিত। সোমবার বেলা ১২টায় গানাসাস মিলনায়তনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরো সদস্য আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ওয়াজিউর রহমান রাফেল, ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে গাইবান্ধা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি শহিদুল ইসলাম শান্ত, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকছুদার রহমান শাহান, আবুল খায়ের মোরছেলীন পারভেজ, গাইবান্ধা ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ ইকবাল আহম্মেদ প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন গণফোরাম জেলা সভাপতি ময়নুল ইসলাম রাজা, জাসদ জেলা সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, বাসদ জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, সিপিবি’র জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজু রহমান মুকুল, কৃষক শ্রমিক জনতালীগের জেলা সভাপতি মোস্তফা মনিরুজ্জামান, জাতীয় পার্টির নেতা রেজাউন্নবী রাজু, বাসদ মার্কসবাদী জেলা নেতা কাজী আবু রাহেন শফিউল্যাহ, ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী জেলা সংগঠক মৃণাল কান্তি, সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবীর তনু প্রমুখসহ অন্যান্য রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।
এসময় নেতৃবৃন্দ বলেন, হাসান আলী হত্যার ঘটনায় অভিযুক্ত সদর থানার ওসি, ওসি(তদন্ত) ও কর্মকর্তাদের স্বপদে বহাল রেখে এই তদন্ত কমিটির রিপোর্ট কোন দিনেই আলোর মুখ দেখবে না।

নেতৃবৃন্দ আরও বলেন, পুলিশকে বাচাঁনোর নানারকম ষড়যন্ত্র আমরা লক্ষ্য করছি। ইতোমধ্যে বাদির এজাহারে যেভাবে উল্লেখ করা হয়েছে, সেভাবে ফরওয়ার্ডিং না করে তদন্ত কর্মকর্তা মিথ্যা ফরওয়ার্ডিং করেছেন। তারা এই ফরওয়ার্ডিং তীব্র প্রতিবাদ জানান এবং পুরো ঘটনার জন্য বিচারবিভাগীয় তদন্তের দাবি জানান। শেষে বিশিষ্ট রাজনীতিক আমিনুল ইসলাম গোলাপকে সমন্বয়ক করে ‘হাসান হত্যার প্রদিবাদ মঞ্চ, গাইবান্ধা’ গঠনের সর্বসম্মত সিদ্ধান্ত হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আওয়ামী লীগ সরকার ছাড়া কোনো সরকার পাহাড়ি জনগণের জন্য এতো উন্নয়ন করে নাই : পার্বত্যমন্ত্রী 

করোনাভাইরাস : তুলে নেয়া হচ্ছে টোকিওর জরুরি অবস্থা

 পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড (PCI-DSS) সার্টিফিকেট অর্জন করলো আমার’পে 

নওগাঁয় প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর হত্যা

সব দখলমুক্তের কাজ শেষে আদি বুড়িগঙ্গা চ্যানেলের সীমানা নির্ধারণ করা হবে

সারাবিশ্বে করোনায় সুস্থ হয়েছে ১০ কোটি ৮৮ লাখ ৬০ হাজার মানুষ

ইসলামের মৌলিক কথা বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা করছে সরকার : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ট্রেনের ২৬ হাজার টিকিটের জন্য আড়াই কোটি ক্লিক

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলি, নিহত ৬

নারায়ণগঞ্জের মতো সংসদ নির্বাচনও চমৎকার হবে : আশাবাদ তথ্যমন্ত্রীর

ব্রেকিং নিউজ :