300X70
সোমবার , ৬ ফেব্রুয়ারি ২০২৩ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশী আওফি ফেলোজ ফোরামের সম্মেলন অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৬, ২০২৩ ১:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাহরাইন ভিত্তিক ইসলামি ব্যাংকিং ও অর্থায়ন বিষয়ক মানদন্ড প্রণয়নকারী প্রতিষ্ঠান ‘অ্যাকাউন্টিং অ্যান্ড অডিটিং অর্গানাইজেশন ফর ইসলামিক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন-আওফি’র ফেলোদের সংগঠন বাংলাদেশ আওফি ফেলোজ ফোরাম-বাফ-এর তৃতীয় ইসলামি অর্থায়ন সম্মেলন গতকাল শনিবার (৪ ফেব্রুয়ারী) রাজধানীর মিরপুরের বিআইবিএম মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইবিএম-এর মহাপরিচালক ড. মোঃ আখতারুজ্জামান। গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নুরুন নাহার ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়রা আজম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন আওফির মহাসচিব ওমর মোস্তফা আনসারী, ব্যাংক এশিয়ার উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিয়াউল হাসান মোল্লা ও স্পন্সর প্রতিষ্ঠান মিলেনিয়াম ইনফরমেশন সলিউশন লিমিটেডের প্রধান নির্বাহী মাহমুদ হোসাইন।

বাফ-এর সভাপতি ও বিআইবিএম-এর সহযোগী অধ্যাপক ড. মোঃ মোহাব্বত হোসাইন সম্মেলনে স্বাগত বক্তব্য দেন। সম্মেলনের আহবায়ক ও ইস্টার্ণ ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ.কে.এম মিজানুর রহমান এতে ধন্যবাদ জ্ঞাপন করেন। ‘বাফ-আবাবিল ইসলামিক ফাইন্যান্স কনফারেন্স ২০২৩’ শিরোনামে এ সম্মেলনে বাংলাদেশে আওফির ২৫০ জন ফেলোসহ দেশীয় ও আন্তর্জাতিক মোট ৩০০ জন ইসলামিক ব্যাংকিং ও ফাইন্যান্স বিশেষজ্ঞ অংশগ্রহণ করেন।

সম্মেলনে ইসলামিক ব্যাংকিং খাতে অসামান্য অবদান রাখার জন্য সেন্ট্রাল শরীআহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ (সিএসবিআইবি)-এর এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মোঃ ফরিদ উদ্দিন আহমেদ-কে বাফ-এম আজিজুল হক অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করা হয় এবং সিএসবিআইবি-কে বাফ-শাহ আব্দুল হান্নান অ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করা হয়। এছাড়া বাংলাদেশে আওয়াফী মানদন্ড ও ইসলামিক অর্থায়ন বিষয়ক শিক্ষা প্রচারে অবদান রাখার জন্য বিভিন্ন ক্যাটেগরিতে ছয় জনকে বাফ অ্যাওয়ার্ড-২০২৩ প্রদান করা হয়।

এসময় বাংলাদেশে ইসলামী ব্যাংকিংয়ের পথিকৃৎ এম. আজিজুল হক-এর সংকলনগ্রন্থ ‘বাংলাদেশ মার্চেস টুয়ার্ডস ইসলামিক ব্যাংকিং’-সহ ইসলামী ফিনটেক, ইসলামী ব্যাংকিং ও অর্থব্যবস্থার উপর রচিত আরো তিনটি মৌলিক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। দিনব্যাপী এ অনুষ্ঠানে দুটি প্যানেল আলোচনায় দেশীয় ও আন্তর্জাতিক ইসলামিক ব্যাংকিং ও অর্থায়ন বিশেষজ্ঞ ও পেশাজীবীগণ অংশ নেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মোঃ আব্দুল আউয়াল সরকার ও বিশিষ্ট শরীআহ বিশেষজ্ঞ মাওলানা শাহ ওয়ালীউল্লাহ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এলপিজির দাম কমেছে ১৬১ টাকা

প্রতিরক্ষা অর্থ বিভাগের প্রদত্ত সেবার মান আরো সুসংহতকরণ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

গাইবান্ধায় প্রদীপ জ্বালিয়ে সীতাকুণ্ডে নিহতদের স্মরণ

সাংবাদিক শাহীন রেজা নূরের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শোক

‘স্থানীয় সরকার প্রতিষ্ঠানের আইনের অসামঞ্জস্য দূর করতে কমিশন গঠন’

বিএনপি যে দুঃখ-কষ্টের বাংলাদেশ সৃষ্টি করেছিল তা আজকে আর নেই : বস্ত্র ও পাট মন্ত্রী

বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি’র উদ্যোগে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

দেশে করোনার থাবায় ঝড়ল আরো ২৩১ প্রাণ

ব্রেকিং নিউজ :