300X70
রবিবার , ২৪ জানুয়ারি ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজিবপুরে প্রথম সাব-মেরিন ক্যাবলে দু’টি ইউনিয়নে বিদ্যুতায়নের উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৪, ২০২১ ১১:১৫ অপরাহ্ণ

নাজমুল আলম, রৌমারী: কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার দুটি ইউনিয়নে শুভ বিদ্যুতায়নের উদ্ধোধন করা হয়েছে। শনিবার বিকাল ৪টার দিকে ডাটিয়ারচর বাজার নামক স্থানে অষ্টমির চর ইউনিয়ন আ’ লীগের সভাপতি ফরহাদ হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভার মধ্য দিয়ে রাজিবপুর উপজেলার

কোদালকাটি ও চিলমারী উপজেলার অষ্টমিরচর ইউনিয়নের প্রায় ৫টি গ্রামে শুভ বিদ্যুতায়নের উদ্ধোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব জাকির হোসেন এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন অষ্টমির চর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক আবু তালেব ফকির, ওয়ার্ড সভাপতি বছির উদ্দিন, সাধারন সম্পাদক মোহম্মদ আলী, কোদালকাটি ১নং ওয়ার্ড সভাপতি ইউসুফ আলী, ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক আসমত আলী মাষ্টার, জামালপুর পল্লি বিদ্যুৎ সমিতির জেনারের ম্যানেজার মো. আলমগীর, বাংলাদেশ পল্লি বিদ্যুৎতায়ন বোর্ড জামালপুর শাখার নির্বাহী প্রকৌশলী শেখ আহমত, রৌমারী শাখার সহ-জেনারেল ম্যানেজার আমিনুল ইসলাম প্রমূখ।

যাদুরচর ইউনিয়নের কর্তিমারী বাজার থেকে সাবমেরিন ক্যাবল এর মাধ্যমে ব্রহ্মপুত্র নদের তলদেশ দিয়ে প্রায় দেড় কি:মি: বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। এতে ওই এলাকায় ৪ হাজার ৮’শ জন গ্রাহক বিদ্যুৎ সুবিধার আওতায় আসবে। ইতোমধ্যে ৪০ কি: মিটারের মধ্যে ৪’শ ১২ জন গ্রাহককে নতুন সংযোগ দেওয়া হয়েছে।

এসময় জামালপুর জেলার পল্লি বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো. আলমগীর জানান, বাংলাদেশে এই প্রথম প্রায় ৭কোটি টাকা ব্যয়ে ব্রহ্মপুত্র নদের তলদেশ দিয়ে প্রত্যন্ত চরাঞ্চলের দুটি ইউনিয়নের ৪ হাজার ৮’শ সুবিধাভোগী এ বিদ্যুতের আওতায় আসবে।

প্রতিমন্ত্রী জাকির হোসেন তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ এই শ্লোগানকে বাস্তবায়ন করা হচ্ছে। যে এলাকায় এখনও বিদ্যুৎ পৌছেনি সেখানেও দ্রুত বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে। একটি ঘরেও অন্ধকারে থাকবে না।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :