300X70
মঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ পৃথিবীতে নেতৃত্ব দিবে এর নাম হচ্ছে মুক্তিযুদ্ধ : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৪, ২০২৩ ৮:২১ অপরাহ্ণ

বিরল (দিনাজপুর) প্রতিনিধি : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন বলে আজকে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়েছি। মুক্তিযুদ্ধে বিজয়ী হয়েছি বলে আজকে আমাদের সম্মান হয়েছে। সেই সম্মানকে ধরে রাখতে হবে। সে সম্মান ধরে রাখার একমাত্র কাজ হচ্ছে মুক্তিযুদ্ধ।

আমরা অনেকে বলি- মুক্তিযুদ্ধ ৭১ সালে হয়ে গেছে; মুক্তিযুদ্ধ শেষ। তিনি বলেন, মুক্তিযুদ্ধ শেষ হয় না। এদেশকে আরো এগিয়ে নেয়ার নামই হচ্ছে মুক্তিযুদ্ধ। এদেশকে সুন্দরভাবে গড়ে তোলার নাম হচ্ছে মুক্তিযুদ্ধ। এদেশকে সোনার বাংলা বিনির্মাণের নাম হচ্ছে মুক্তিযুদ্ধ।

এদেশের প্রত্যেক নাগরিক একটি মানসম্পন্ন মানুষ হবে এর নাম হচ্ছে মুক্তিযুদ্ধ। এ বাংলাদেশ পৃথিবীতে নেতৃত্ব দিবে এর নাম হচ্ছে মুক্তিযুদ্ধ।

প্রতিমন্ত্রী আজ দিনাজপুরে বিরল উপজেলার কাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা কাওসারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর এবং বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়।

প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধকে ধরে রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধিন বর্তমান সরকার প্রত্যেক গ্রামে, প্রতিটি স্কুলে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর গড়ে তোলার পদক্ষেপ নিয়েছে।

যেখান থেকে আমি অনুপ্রাণিত হব; আমার সন্তানরা অনুপ্রাণিত হবে। আমার পূর্ব পুরুষরা কিভাবে এদেশ সৃষ্টি করেছিল; কিভাবে আমার স্বাধীনতা এনে দিয়েছে; কিভাবে আমার জাতীয় পতাকা, আমার জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি’ দিয়েছে। কিভাবে আমার মাতৃভাষা বাংলাকে ধরে রেখেছে। কিভাবে আমার বাঙালি জাতিকে পৃথিবীর কাছে পরিচয় করে দিয়েছে।

মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর সে কথাই বলবে; সেই শিক্ষাই দিবে আমাদেরকে; এবং সেই শিক্ষাই যদি লাভ করতে পারি; তাহলে এ বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। আর সেই মাথা উঁচু করে দাঁড়ানোর জন্য এ কাজ একজনের নয়; একটা দলের নয়; এ কাজ হচ্ছে প্রতিটি নাগরিকের কাজ। আমরা সকলে মিলে যদি প্রতিশ্রুতিবদ্ধ হই যে, আমরা এদশকে তুলে ধরব; তাহলে নিশ্চয়ই এ বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনাকে নিয়ে মাথা উঁচু করে দাঁড়াবে।

প্রতিমন্ত্রী এর আগে বিরল উপজেলা পরিষদ অডিটরিয়ামে বিরল উপজেলা টাস্কফোর্স কমিটির সভা, শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ, আনসার সদস্যদের ব্যারাক উদ্বোধন, ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ বিতরণ, ৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন, দুটি ইউনিয়ন ভূমি অফিসের উদ্বোধন, মহিলা বিষয়ক অধিদফতরের চেক বিতরণ করেন। প্রতিমন্ত্রী পরে বিরল উপজেলার সিঙ্গুল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘর উদ্বোধন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

একদিনে ১০ জনের করোনা শনাক্ত

ফুলবাড়ী কয়লাখনি বিরোধী আন্দোলনে পঙ্গু হওয়া বাবলুর দিন কাটছে শুয়ে শুয়ে

বাংলাদেশকে ২ লাখ অ্যাস্ট্রাজেনেকার টিকা উপহার দিচ্ছে মালদ্বীপ

সাউথইস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় মিসেস দুলুমা আহমেদ ভাইস চেয়ারপার্সন পুনঃনির্বাচিত

শিক্ষাই জাতির সার্বিক উন্নয়ন ও সমৃদ্ধির চাবিকাঠি : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিউমার্কেটের আশপাশের সড়কে যান চলাচল বন্ধ

বাংলাদেশের রাষ্ট্রদূতকে তলব করেছে রাশিয়া

শেষটাও রাঙাতে চায় বাংলাদেশ

বিমান হামলায় সুদানের রাজধানী খার্তুমে পাঁচ শিশুসহ ১৭ জন নিহত

অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী সাইফুল ও তার সহযোগীরা গ্রেফতার

ব্রেকিং নিউজ :