300X70
শনিবার , ১৬ সেপ্টেম্বর ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ স্কাউটসের ওয়েব পোর্টাল প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৬, ২০২৩ ৩:৩২ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ স্কাউটস (বিএস), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের ব্যবস্থাপনা ও পরিচালনায় ১৪-১৫ সেপ্টেম্বর ২০২৩ বিএস-এর জাতীয় সদর দপ্তরে “ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ” অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে বিএস-এর ১৩ টি অঞ্চলের ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

বিএস-এর জাতীয় কমিশনার (আইসিটি) ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়-জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ মোস্তাফিজুর রহমান-বিপিএএ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণের উদ্বোধন করেন বিএস-এর প্রধান জাতীয় কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান।

উপস্থিত ছিলেন কোর্স পরিচালক বিএস-এর জাতীয় উপ কমিশনার (আইসিটি) ও ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ জহুরুল হক, জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব ও বিএস-এর জাতীয় উপ কমিশনার (সংগঠন) এস এম ফেরদৌস, বিএস-এর নির্বাহী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) উনু চিং, এটুআই-এর ন্যাশনাল কনসালটেন্ট মাশরুর মোহাম্মদ শান্ত এবং প্রোগ্রাম এসোসিয়েটস কাজী মুহাইমিনুল ইসলাম প্রমূখ।

বিএস-এর জাতীয় উপ কমিশনার (আইসিটি) এবং পরিবেশ, বন ও জলবায়ু পবিবর্তন মন্ত্রণালয়ের উপ সচিব মোঃ আবু নাসার উদ্দিন এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএস-এর আইসিটি বিষয়ক জাতীয় কমিটির সভাপতি ও সাবেক সিনিয়র সচিব (আইসিটি বিভাগ) এন এম জিয়াউল আলম-বিপিএএ। উপিস্থিত ছিলেন বিএস-এর জাতীয় উপ কমিশনার (জনসংযোগ ও বিপণন) মীর মোহাম্মদ ফারুক, বিএস-এর নির্বাহী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) উনু চিং প্রমূখ। উভয় অনুষ্ঠান পরিচালনা করেন বিএস-এর আইসিটি বিভাগের উপ পরিচালক মোঃ হামজার রহমান শামীম-এএলটি।

প্রশিক্ষণের উল্লেখযোগ্য বিষয় ছিল, ১৩টি অঞ্চলের ওয়েব সাইটের বর্তমান অবস্থা জেনে পরবর্তী করণীয় সম্পর্কে ধারনা অর্জন। ওয়েব সাইটে লগ ইন, সাইট ম্যানেজার, ইউজার ম্যানেজার, রিপোট, অ্যাডমিন প্যানেলের কনটেন্ট, মেন্যুস, অডিট লগ, কনটেন্ট: অফিস প্রধান, কর্মকর্তাবৃন্দ, কর্মচারীবৃন্দ, নোটিশ, পাতা, ফরম, ফাইল, সেবা বক্স, সামাজিক যোগাযোগ মাধ্যম লিংক ইত্যাদি বিষয়ে জানা ও অনুশীলন করা।

অংশগ্রহণকারী সকলে অঙ্গীকার করেন যে, নিজ নিজ অঞ্চলের ওয়েব পোর্টাল হালনাগাদ রাখবেন। বিএস প্রতি মাসে ওয়েব পোর্টাল হালনাগাদ বিষয়ক সেরা অঞ্চল ঘোষণা করবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রাতের বৈঠকে প্রস্তাব বিএনপির : সমাবেশ করতে চায় কমলাপুর স্টেডিয়ামে, পুলিশ বলছে মিরপুরের বাঙলা কলেজ

ইয়াসের প্রভাবে ক্ষয়ক্ষতির ছবি দেখে আতঙ্কিত দর্শনা বণিক

লালমনিরহাটে জাসদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

রাজধানী থেকে ২০ বছরের পুরনো বাস সরাতে হবে: পরিবেশমন্ত্রী

নির্বাচনে রাজনৈতিক নেতাদের মধ্যে সংলাপ গুরুত্বপূর্ণ: সিইসি

অতিমানবীয় পারফরম্যান্সে জয় এনে দিয়ে যা বললেন কর্তোয়া

গুলশানের বাটলারস ক্যাফেকে এক লক্ষ টাকা জরিমানা

পশ্চিমা ট্যাংকে মোড় ঘুরবে ইউক্রেন যুদ্ধের? যা বলছে বিশ্লেষণ

রূপগঞ্জে যমুনা ব্যাংক কর্মকর্তাদের সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োগ না দিতে ইসির নির্দেশ

নোয়াখালীতে অগ্নিদগ্ধ নারীর মৃত্যু, আটক ১

ব্রেকিং নিউজ :