300X70
বুধবার , ৩১ মার্চ ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ : মোস্তাফা জব্বার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৩১, ২০২১ ৭:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের বর্তমান ধারাবাহিকতা অব্যাহত থাকলে কেবল সমৃদ্ধ বাংলাদেশ নয় বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মধ্য দিয়ে সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য ডিজিটাল মহাসড়ক নির্মাণে বিটিআরসিসহ সংশ্লিষ্ট্র সবাইকে আরো নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

মন্ত্রী আজ ঢাকায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিটিআরসি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো: আফজাল হোসেন, বিটিআরসি‘র ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র প্রমূখ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

বাংলাদেশ রাষ্ট্রপ্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর নেতৃত্বের বিভিন্ন দিক তুলে ধরে মন্ত্রী বলেন, কার্লমার্কস, মাওসেতুং, হুচিমিন কিংবা চেগুয়েভারসহ বিশ্ব বরেণ্য অনেক নেতা আছেন যারা বিশেষ গুণে গুণান্বিত । কিন্তু বঙ্গবন্ধুর গুণের সমষ্টি ছিলো বিরল। বঙ্গবন্ধু নিজের আদর্শের প্রশ্নে ছিলেন আপসহীন।

তিনি বলেন, বঙ্গবন্ধু তার সফল নেতৃত্বের গুণে নিজেকে বাঙালির মহাননেতা হিসেবে প্রতিষ্ঠার মধ্য দিয়ে জনগণকে সাথে নিয়ে একাত্তরের একটি জনযুদ্ধ সৃষ্টি করতে সফল হয়েছিলেন। এদেশের মানুষের কাছে বঙ্গবন্ধুর বাক্য বেদবাক্য হিসেবে মনে হয়েছে। তার নামে যুদ্ধের নয় মাস এদেশের অনেক মায়েরা রোজা রেখেছেন, মসজিদে দোয়া করেছেন, মন্দিরে পূজা করেছেন, গীর্জায় প্রার্থনা করেছেন।

বঙ্গবন্ধু তার চিন্তা ভাবনার ক্ষেত্রে কারো কাছে ছাড় দেননি বা আপোষ করেননি উল্লেখ করে তিনি বলেন, ইয়াহিয়া খানের লিগ্যাল ফ্রেম ওয়ার্কের মধ্যে সত্তরের নির্বাচনে মাওলানা ভাষানীসহ অনেক জাতীয় নেতা তা মেনে নিতে পারেননি। কিন্তু একাত্তরের নির্বাচন ছিলো স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার জনযুদ্ধের অন্যতম প্রধান কৌশল।

বীর মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বার একাত্তরে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শের ভিত্তিতে যুদ্ধ করে দেশ স্বা্ধীন করা হয়েছে উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর এদেশে পরাজিত শক্তিকে পুনর্বাসন করা হয়েছে।

তিনি বলেন, ১৯৭৫ থেকে ১৯৯৬ পর্যন্ত ২১ বছর এবং পরবর্তী ৮ বছরসহ মোট ২৯ বছর দেশকে পাকিস্তান বানানোর প্রচেষ্টা অব্যাহত ছিলো। পঞ্চাশ বছরের মধ্যে বাকী ২১ বছর বঙ্গবন্ধু ও তার সুযোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনার দুরদৃষ্টি সম্পন্ন কর্মসূচির ধারাবাহিকতায় হ্যানরি কিসিঞ্জারের তলাবিহীন ঝুড়ি খ্যাত বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে।

সভাপতির বক্তৃায় শ্যাম সুন্দর সিকদার বিশ্ব মিডিয়ায় বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুকে নিয়ে বিশেষ মূল্যায় প্রতিবেদন তুলে ধরেন। তিনি বলেন কোন কোন মিডিয়ার মূল্যায়নে বঙ্গবন্ধু মহাত্মা গান্ধী কিংবা মোহাম্মদ আলী জিন্নাহকেও ছাড়িয়ে গেছেন।

ডাক ও টেলিযোগাযোগ সচিব সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের অর্জন তুলে ধরেন। তিনি বলেন, পঞ্চাশ বছরের বাংলাদেশ এক গৌরবের বাংলাদেশ। তিনি উন্নয়নের ধারাবাহিকতা আরো বেগবান করে ভিশন ২০৪১ বাস্তবায়ন ত্বরান্বিত করতে সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে বলে তিনি উল্লেখ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এবার ছাদেও ‘থার্টিফার্স্ট নাইট’ উদযাপনে নিষেধাজ্ঞা

কুড়িগ্রামে নজমুল স্মৃতি টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টর উদ্বোধন

নোয়াখালীতে ৪১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২

প্রথমবারের মতো ‘বিপিএলওম্যানিয়া’ জরিপের কাজ শুরু করলো হানসা রিসার্চ

সমগ্র বিশ্ব শেখ হাসিনাকে অভিনন্দন জানানো ও কাজের আগ্রহ প্রকাশ করায় বিএনপির মাথা খারাপ : পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ রাষ্ট্র বিনির্মাণে জাপান বরাবর আমাদের পরিক্ষীত বন্ধু : ড. মো: সেলিম উদ্দিন

আগামী ১৩ এপ্রিল পর্যন্ত জলমহাল ইজারার জন্য অনলাইনে আবেদন দাখিলের সময়সীমা বৃদ্ধি

দেশের বিভিন্নস্থানে চলছে মৃদু শৈত্যপ্রবাহ

দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে না থেকে ভোট নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি-জামাত : তথ্যমন্ত্রী

সিলেট এলাকার অনাবাদি জমি চাষের আওতায় আনতে ‘টিম গঠনের’ নির্দেশ কৃষিমন্ত্রীর

ব্রেকিং নিউজ :