300X70
শনিবার , ১৬ জুলাই ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউফলে নৌকার বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৬, ২০২২ ১:৩৮ পূর্বাহ্ণ

বাউফল প্রতিনিধি : পটুয়াখালীর বাউফলে আগামী ২৭জুলাই নাজিরপুর-তাঁতেরকাঠি ইউনিয়ন পরিষদ (ইউপি) উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার বিদ্রোহী প্রার্থী এস.এম মহসিনকে ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

তবে এ বহিষ্কার আদেশ নিয়ে আপত্তি তুলেছেন উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার। এনিয়ে দলের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তাঁর এমন বক্তব্য নৌকার বিদ্রোহী প্রার্থী এস.এম মহসিনের পক্ষাবলম্বনের সুস্পষ্ট দলিল বলে দাবি নৌকার প্রার্থীর।

গত বৃহস্পতিবার প্রকাশিত উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক চিফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি স্বাক্ষরিত বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, নাজিরপুর ইউপি উপ-নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় ইউনিয়ন আওয়ামীলীগের সুপারিশে দলের গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১নং উপধারা অনুযায়ী এস.এম মহসিনকে নাজিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

এদিকে, এ বহিষ্কার আদেশ নিয়ে আপত্তি তুলেছেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব হাংলাদার।

শুক্রবার তাঁর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আ.স.ম ফিরোজ এমপি একক সিদ্ধান্তবলে মহসিনকে সহ-সভাপতির পদ থেকে বহিষ্কার করেছেন। তা সংগঠনের পরিপন্থী।

এবিষয়ে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মো. ফরিদ উদ্দিন বলেন, এস.এম মহসিন দলের শৃঙ্খলা ভঙ্গ করে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়েছেন। দলীয় শঙ্খলা ভঙ্গের দায়ে বাংলাদেশ আওয়ামীলীগের গঠন্ততন্ত্র মেনে জেলা আওয়ামীলীগের নির্দেশে এবং নাজিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের লিখিত সুপারিশের ভিত্তিতে মহসিনকে দলীয় পদ-পদবী থেকে বহিষ্কার করা হয়েছে।

এবিষয়ে নৌকার প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক মো. ইব্রাহিম ফারুক বলেন, আওয়ামীলীগ মুখোশধারী একটি মহল নৌকার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। বিদ্রোহী প্রার্থী মহসিনকে দল থেকে বহিষ্কার করা নিয়ে বিতর্ক সৃষ্টি করা ওই ষড়যন্ত্রের অংশ। বহিষ্কার আদেশ নিয়ে সাধারন সম্পাদকের আপত্তি বিদ্রোহী প্রার্থী পক্ষে অবস্থান স্পষ্ট।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :