300X70
শনিবার , ২৪ সেপ্টেম্বর ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবি‘র বরিশাল আঞ্চলিক কেন্দ্রে তথ্য অধিকার আইন ও স্থানীক প্রাসঙ্গিকতা শীর্ষক কর্মশালা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৪, ২০২২ ৬:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বরিশাল আঞ্চলিক কেন্দ্রে সম্মেলন কক্ষে আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) তথ্য অধিকার কর্মপরিকল্পনা বাস্তবায়ন কমিটি কর্তৃক আয়োজিত তথ্য অধিকার আইন: স্থানীক প্রাসঙ্গিকতা শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রো-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন তথ্য প্রদানের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে শিক্ষার্থী এবং অংশীজনদেরকে স্পষ্ট তথ্য প্রদানের জন্য বাউবি’র সমন্বয়কারী ও কর্মকর্তাদের আহবান জানান। প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা, জবাবদিহিতা শক্তিশালী করার লক্ষ্যে তথ্য অধিকার আইন মেনে বাউবি কাজ করে যাচ্ছে। এতে সুশাসন প্রতিষ্টা হবে। তিনি আরো বলেন টেকসই উন্নয়নের জন্য সমাজের কাউকে পিছিয়ে রাখা যাবে না।

শিক্ষার্থীদেরকে নিজের সন্তানের মত করে সেবা প্রদানের জন্য সমন্বয়কারীদের অনুরোধ জানান। বরিশাল আঞ্চলিক কেন্দ্রের আঞ্চলিক পরিচালক ড. মো: আজিজুল হক এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার খোন্দকার আনোয়ার হোসেন, উপ-পুলিশ কমিশনার মো: নজরুল হোসেন, বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী মিরাজ মাহমুদ।

রিসোর্সপার্সন হিসেবে তথ্য অধিকার বিষয়ে বিভিন্ন দিক উপস্থাপন করেন বরিশাল বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের সহাকরী অধ্যাপক সুপ্রভাত হালদার ও জেলা সহকারী তথ্য কর্মকর্তা লেলিন বালা । কর্মশালায় শুভেচ্ছা বক্তব্য এবং তথ্য অধিকার আইন-২০০৯, প্রাতিষ্ঠানিক প্রাসঙ্গিকতা ও আমাদের প্রত্যয় সম্পর্কে উপস্থাপনা করেন বাউবি’র তথ্য গণসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ড. আ. ফ. ম মেজবাহ উদ্দিন। কর্মশালায় বরিশাল আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা ও সমন্বয়কারীগণ স্থানীয় পর্যায়ে তথ্য প্রদানের বিভিন্ন বিষয় নিয়ে মুক্ত আলোচনায় অংশ নেন।

তারা এ কর্মশালার মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা সম্পর্কে অভিজ্ঞতা লাভ করায় শিক্ষার্থী ও অংশীজনদের তথ্য প্রদানের ক্ষেত্রে সহায়ক হবে বলে উল্লেখ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাউবি’র ঝালকাঠি উপ-আঞ্চলিক কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক ড. মো: আসাদুল ইসলাম। কর্মশালায় বরিশাল আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা ও বিভিন্ন প্রোগ্রামের সমন্বয়কারীসহ ৩০ জন অংশগ্রহণ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :