300X70
রবিবার , ২৪ এপ্রিল ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবি’র বোর্ড অব গভর্নরস এর ১৮৩তম সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৪, ২০২২ ৬:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব গভর্নরস (বিওজি) এর ১৮৩ তম সভা আজ রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারের সভাপতিত্বে বাউবি’র ঢাকা অফিসের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন-১৯৯২(সংশোধিত ২০০৯) এর ১৯(১) (ঘ) ও (ঙ) ধারামতে রাষ্ট্রপতি ও বাউবি’র চ্যান্সেলর কর্তৃক বোর্ড অব গভর্নরস (বিওজি) এর সদস্য হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে আবু বকর ছিদ্দীক, সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, মো. মকবুল হোসেন, পিএএ, সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং একই আইনের ধারা ১৯(১) (চ) মোতাবেক নিয়োগপ্রাপ্ত সদস্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, উপাচার্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শেখ কবির হোসেন, সভাপতি, বোর্ড অব ট্রাস্টিজ ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও সভাপতি, বাংলাদেশ প্রাইভেট বিশ্ববিদ্যালয় সমিতি, অধ্যাপক ড. এম সেকান্দার হায়াত খান, সুপারনিউমারারি অধ্যাপক, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনিস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয় ও সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান এবং একই আইনের ধারা ১৯(১) (খ) ও (গ) মোতাবেক নিয়োগপ্রাপ্ত সদস্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, প্রো-উপাচার্য (শিক্ষা), ও অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, ট্রেজারার, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে সভায় অংশ নেন।

বাউবি’র বোর্ড অব গভর্নরস এর ১৮৩তম সভা সভাপতিত্ব করছেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার

এছাড়া সভায় অংশগ্রহণকারী অন্যান্য সদস্যরা হলেন অধ্যাপক সুফিয়া বেগম, ডিন, স্কুল অব এডুকেশন, অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিন, ডিন, ওপেন স্কুল, অধ্যাপক ডা. সরকার মো: নোমান, ডিন, স্কুল অব সায়েন্স এন্ড টেকনোলজি ও অধ্যাপক মো: আনোয়ারুল ইসলাম, স্কুল অব এডুকেশন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়। সভায় বোর্ড অব গভর্ণরস্ এর সচিব ও বাউবি রেজিস্ট্রার ড. মহা শফিকুল আলম উপস্থিত ছিলেন।

সভা শুরুর পূর্বে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বিওজি’র নতুন সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন। বোর্ড অব গভর্ণরস্ এর নতুন সদস্যগণ বাউবি’র উন্নয়নে অগ্রনী ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। বিওজি’র এ সভায় বিশ্ববিদ্যালয়ের নানা গুরুত্বপূর্ণ ইস্যূ নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জনতা ব্যাংক কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণের দ্বিতীয় ব্যাচ উদ্বোধন

শুধু নগর নয় গ্রামকেও পরিকল্পিতভাবে গড়তে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

কৃষিতে সরকার বছরে ২৬ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে : প্রধানমন্ত্রী

‘সামাজিক আন্দোলনের মাধ্যমে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধ করতে হবে’

নিখোঁজের ৫ দিন পর ধানখেতে মিললো ইউপি সদস্যের মরদেহ

পরমাণু শক্তি কেন্দ্রের শ্রেষ্ঠ গবেষকদের পুরস্কার ও সম্মাননা প্রদান

ভোলায় দেশীয় অস্ত্রসহ বাহাদুর বাহিনীর ৩ ডাকাত আটক

ফেসবুক লাইভে শ্বশুর-শাশুড়িকে দায়ী করে বিষপান যুবকের, অতঃপর…

শিক্ষার্থীরা আনন্দের সহিত করোনা প্রতিরোধক টিকা নিচ্ছে : অধ্যক্ষ ওয়াদুদুর রহমান

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলার আসামিকে কুপিয়ে হত্যা

ব্রেকিং নিউজ :