300X70
বুধবার , ৩১ আগস্ট ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবি’র লাইব্রেরিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩১, ২০২২ ৭:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাউবি’র গাজীপুর ক্যাম্পাসের লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন ফলক উন্মোচন করছেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের লাইব্রেরি এন্ড ডকুমেন্টেশন বিভাগের উদ্যোগে আজ বুধবার (৩১ আগস্ট) বাউবি’র গাজীপুরস্থ ক্যাম্পাসে লাইব্রেরির বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন অনুষ্ঠান উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। অনুষ্ঠান উদ্বোধনের পর উপাচার্য বলেন, শোকাবহ আগস্ট যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে বাউবি মাসজুড়ে নানা অনুষ্ঠান ও কর্মসূচি পালন করেছে। বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন তারই একটি অংশ। উপাচার্য আরো বলেন, বাংলাদেশের আরেক নাম বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর জন্ম না হলে বিশে^ আমরা স্বাধীন জাতি হিসেবে কখনোই সম্মান পেতাম না।

বিভিন্ন প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের মাধ্যমে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কে অনুপ্রাণিত হয়ে সোনার বাংলা বিনির্মাণে ভূমিকা রাখবে। যুগে যুগে কুচক্রী মহল বাংলাদেশের ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার পাঁয়তারা করেছিল কিন্তু তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই ষড়যন্ত্র বানচাল করেছেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল ও রেজিস্ট্রার ড. মুহা: শফিকুল আলম। এসময় বাউবি’র বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লাইব্রেরি এন্ড ডকুমেন্টেশন বিভাগের লাইব্রেরিয়ান (ভারপ্রাপ্ত) সঙ্গীতা মোরশেদ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :