300X70
রবিবার , ২৫ জুলাই ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বান্দরবানে গৃহকর্মীকে নির্যাতনে মানবাধিকার নেত্রী গ্রেপ্তার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৫, ২০২১ ১:৩৭ পূর্বাহ্ণ

বান্দরবান প্রতিনিধি
বান্দরবানে গৃহকর্মী শিশুকে নির্যাতনের মামলায় এক মানবাধিকার নেত্রীকে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। গ্রেপ্তারকৃত মানবাধিকার নেত্রীর নাম এ্যাডভোকেট সারাহ সুদীপা ইউনুছ। শনিবার (২৪ জুলাই) সকালে বান্দরবান শহরের বনরুপাপাড়ার নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ মামলায় তার স্বামী লামা কোয়ান্টাম ফাউন্ডেশনের লিগ্যাল এডভাইজার এ্যাডভোকেট ফয়সাল আহমেদ পলাতক থাকায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

মামলা সূত্রে জানা যায়, গত (২২ জুলাই) রওশন আরা নামের এক নারী ভিকটিম গৃহকর্মী শিশুর পক্ষে মামলা নাম্বার ৯/২২ জুলাই ২০২১ ইং ২০১৩ সা‌লের শিশু আইনে ৭০/৮০ (১) ধারায় মানবাধিকার নেত্রী ও বান্দরবান জজকোর্টের আইনজীবী সারাহ সুদীপা ইউনুছ ও তার স্বামী এ্যাডভোকেট ফয়সাল আহমেদকে আসামি করে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে সে মামলায় বিজ্ঞ আদালত নির্যাতনের শিকার গৃহকর্মী শিশুকে চট্টগ্রামের হাটহাজারীর সেফহোমে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে শিশুটি সেফহোমে রয়েছে।

উল্লেখ্য, নির্মম নির্যাতনের শিকার গৃহকর্মী শিশুটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে অভিযোগ করেন তাকে জ্বলন্ত মশার কয়েল দিয়ে ছ‍্যাকা দেয় ও ঝাড়ু দিয়ে পেটানো এবং বিভিন্নভাবে তাকে নির্যাতন করে আসছে ওই মানবাধিকার নেত্রী। পরে শিশুটি ঈদের আগে সুযোগ পেয়ে ঘর থেকে পালিয়ে আসলে জনগণের নজরে আসায় তার বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। পরে প্রশাসনের নজরে আসলে শিশুটিকে উদ্ধার করেন পুলিশ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :