300X70
সোমবার , ১৫ আগস্ট ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বারি’তে জাতীয় শোক দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৫, ২০২২ ৭:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : যথাযোগ্য মর্যাদা ও দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)-এ আজ ১৫ আগস্ট সোমবার স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে ইনস্টিটিউটের প্রধান কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচীর উদ্বোধন করেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। এ সময় ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, সকল স্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিকবৃন্দ, বারি উচ্চ বিদ্যালয় ও আনন্দ শিশু কাননের শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

এছাড়াও দিনব্যাপী কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক আলোচনা অনুষ্ঠান, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী, কোরআন খতম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল, বিশেষ মোনাজাত ও প্রার্থনা।

সকালে ইনস্টিটিউটের প্রধান কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক আলোচনা সভায় বক্তব্য রাখেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার, পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. কামরুল হাসান, পরিচালক (গবেষণা) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. অপূর্ব কান্তি চৌধুরী, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ফেরদৌসী ইসলাম ও পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. আব্দুল লতিফ আকন্দ। এছাড়াও বারি বিজ্ঞানী সমিতি, ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ, বারি কর্মচারী কল্যাণ সমিতি, বারি শ্রমিক ক্লাবের প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার বলেন, প্রতি বছরের ন্যায় এবছরও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করছে। বাংলাদেশ একটি মানচিত্র, যে মানচিত্র আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের উপহার দিয়েছেন। তিনি কৃষিবিদদের প্রথম শ্রেণীর কর্মকর্তা মর্যাদা দিয়ে একটি সম্মানজনক অবস্থান তৈরি করে দিয়েছেন। বঙ্গবন্ধু এদেশের মানুষের খাদ্য নিরাপত্তার কথা বলেছিলেন। বঙ্গবন্ধুর এ স্বপ্ন পূরণে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট আজ দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

একদিনে করোনায় মৃত্যু ২৪৬ জন, ডেঙ্গু আক্রান্ত ২৮৭ জন

দেশের ৭৩টি গণগ্রন্থাগার ডিজিটালাইজ হচ্ছে

সাগরে লঘুচাপ সৃষ্টির আশংকা

তেলের দাম সমন্বয় নিয়ে যা বললেন জ্বালানি প্রতিমন্ত্রী

অবৈধ জাল নির্মূলে জানুয়ারিতে সাঁড়াশি অভিযান

কয়লাখনি দুর্নীতি মামলায় ১৯ সেপ্টেম্বর খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন

জাতীয় সাইবার ড্রিল প্রতিযোগিতায় সরকারি প্রতিষ্ঠান বিভাগে জনতা ব্যাংক দ্বিতীয়

সুগন্ধা নদীতে লঞ্চ অগ্নিকাণ্ড আহতদের খোঁজ নিলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

দারাজের ১২.১২ ক্যাম্পেইনে রিয়েলমির নতুন মাইলফলক

ইসলামী ব্যাংক ঢাকা সেন্ট্রাল জোন ও করপোরেট শাখাসমূহের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :