300X70
সোমবার , ২২ আগস্ট ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাড়ল সোনার দাম, আজ থেকে ভরি ৮৩ হাজার ২৮০

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২২, ২০২২ ৯:৫০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক , বাঙলা প্রতিদিন: স্থানীয় পোদ্দার বা বুলিয়ান বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ভালো মানের সোনা প্রতি ভরিতে বেড়েছে ১ হাজার ২২৪ টাকা। আজ থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৮৩ হাজার ২৮০ টাকা। গতকাল পর্যন্ত ছিল ৮২ হাজার ৫৬ টাকা।

রবিবার বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নতুন ঘোষণা অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৮৩ হাজার ২৮০ টাকা। ২১ ক্যারেটের ভরি নির্ধারণ করা হয়েছে ৭৯ হাজার ৪৯০ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬৮ হাজার ১১৭ টাকায় এবং সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হবে ৫৬ হাজার ২২০ টাকায়।

অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

এর আগে ১৩ আগস্ট সংবাদ সম্মেলন করে বাজুস জানায়, পোদ্দার সিন্ডিকেটের কাছে জিম্মি সোনার পাইকারি বাজার। সোনার বাজারে অস্থিরতা ছড়িয়ে দিয়েছে চোরাকারবারিদের দেশি-বিদেশি সিন্ডিকেট। কৃত্রিম সংকট তৈরি করে প্রতিনিয়ত স্থানীয় পোদ্দার বা বুলিয়ন বাজারে সোনার দাম বাড়ানো হচ্ছে। পোদ্দারদের সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে পড়েছে সোনার পাইকারি বাজার। এমন পরিস্থিতিতে সোনার বাজার অস্থিরতার নেপথ্যে জড়িত চোরাকারবারিদের বিরুদ্ধে কাস্টমসসহ দেশের সব আইন প্রয়োগকারী সংস্থাগুলোর জোরালো অভিযান ও শাস্তি নিশ্চিত করা প্রয়োজন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :