300X70
সোমবার , ৩০ জানুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএনপি-জামায়াত ১৬৫ জনকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে : নিখিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩০, ২০২৩ ৫:১৬ অপরাহ্ণ

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে শান্তি সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে দেশব্যাপী বিএনপি-জামাতের নৈরাজ্য ও তাণ্ডবের প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের পর সারা বিশ্ব বিপদগ্রস্থ।জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি। সারা পৃথিবীর মানুষ বুঝে কিন্তু বিএনপি জামায়াত শক্তি তা বুঝে না। তারা এই ইস্যুটিকে সামনে এনে বর্তমান সরকারের পতন চায়। বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পতন চেয়ে তারা তত্ত্বাবধায়ক সরকার চায়। ২০১৪-১৫ সালেও এইরকম দাবি তুলে তারা দেশে হরতাল অবরোধ ডাকে। সেসময় বিএনপি জামায়াত দেশের ১৬৫ জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ ভালো আছে।

২১ শে আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা করেছে।

বিএনপি জামায়াত ক্ষমতায় থেকে হাওয়া ভবন বানিয়ে লুটতরাজ করে হাজার কোটি টাকা আত্মসাৎ করেছে। বিদেশে পাচার করেছে। ছাত্র সমাজের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন। তাদের হাতে অস্ত্র তুলে দিয়ে দেশের মানুষের বিরুদ্ধে তাদের ব্যবহার করেছিলেন। দেশের অশান্তির সৃষ্টি করেছিলেন।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত দেশের শত্রু। তারা স্বাধীনতার শত্রু। একাত্তরে তারা এদেশের স্বাধীনতা চায়নি। জিয়াউর রহমান সেই পরাজিত শক্তিকে, স্বাধীনতার শত্রু জামায়াতকে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠিত করেছিলেন। বেগম খালেদা জিয়া আমাদের মা-বোনদের পাকিস্তানিদের ক্যাম্পে তুলে দিয়েছিলেন। মা-বোনদের ইজ্জত নিয়ে ছিনিমিনি খেলেছিলেন। তাদের গাড়িতে এই স্বাধীন দেশের জাতীয় পতাকা উড়েছিল। এরা যখনই আবার ক্ষমতায় আসবে তখনই বাংলাদেশের মানুষ প্রশ্নবিদ্ধ হবে, জঙ্গি হামলার শিকার হবে। বাংলাদেশের মানুষ বিপথগামী হবে। অতএব তাদেরকে ক্ষমতায় আসতে দেয়া যাবেনা।

যারা বিএনপি জামায়াত দলকে সমর্থন করে তারা দেশের শত্রু, জাতির শত্রু। যে দলের নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছে সে দলকে বর্তমান নেতৃত্ব দিচ্ছে বর্তমান প্রধানমন্ত্রী। আপনারা যারা বিএনপি জামায়াতকে সমর্থন করছেন তাদের দলের জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যায় জড়িত।

বিএনপি-জামায়াত ও তাদের পরাশক্তি যদি আবার সেই ২০১৩-২০১৪ সালের মতো তাণ্ডব চালানোর চেষ্টা করে, সাধারণ জনগণের ওপর হামলা করে, মানুষ হত্যা করে তাহলে তাদের সেই হাত ভেঙ্গে চুরমার করে দেয়া হবে। শুধু ঢাকা শহর নয়, সারাদেশেই যুবলীগ এর জবাব দিবে। যুবলীগ বিএনপি-জামায়াতের ফখরুলদের ঘর থেকে বের হওয়া বন্ধ করে দিবে।

সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য- হাবিবুর রহমান পবন, যুগ্ম সাধারণ সম্পাদক- মোঃ বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক- কাজী মোঃ মাজহারুল ইসলাম, মোঃ সাইফুর রহমান সোহাগ, মোঃ জহির উদ্দিন খসরু, এডভোকেট ড. শামীম আল সাইফুল সোহাগ, প্রচার সম্পাদক- জয়দেব নন্দী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক- মোঃ শামছুল আলম অনিক, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক- এডভোকেট মোঃ হেমায়েত উদ্দিন মোল্লা, উপ- দপ্তর সম্পাদক- মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা।

ও সমাবেশে উপস্থিত ছিলেন, যুবলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক- মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক- কাজী খালিদ আল মাহমুদ টুকু, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক- এন আই আহমেদ সৈকত, উপ- ক্রীড়া বিষয়ক সম্পাদক- মো: আব্দুর রহমান, উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক- মোল্লা রওশন জামির রানা, উপ- মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক- মো: গোলাম কিবরিয়া শামীম, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক- হরে কৃষ্ণ বৈদ্য।

এ ছাড়াও বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি- সোহরাব হোসেন স্বপন, আনোয়ার ইকবাল সান্টু, নাজমুল হোসেন টুটুল, কামাল উদ্দিন খান, আবু সাইদ মোল্যা, আলী আকবর বাবুল, মুরসালিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক- জাফর আহমেদ রানা, সাংগঠনিক সম্পাদক- মিজানুর রহমান বকুল, গাজী সারোয়ার হোসেন বাবু, মাকসুদুর রহমান, দপ্তর সম্পাদক- এমদাদুল হক এমদাদ, অর্থ সম্পাদক- ফিরোজ উদ্দিন আহমেদ সায়মন, উপ-দপ্তর সম্পাদক- খন্দকার আরিফ-উজ-জামান, উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক- আলতাফ হোসেন, উপ-ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক- শাহজালাল রিপন, উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক- নজরুল ইসলাম, উপ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক- রিয়াজ উদ্দিন ফালান।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সহ সম্পাদক- জাহাঙ্গীর আলম মোল্লা, হাবিবুর রহমান পারভেজ, সাইদ হাসান শিশির, সদস্য- গোলাম মোস্তফা, আমিনুল ইসলাম মানিক, শফিকুল ইসলাম বাচ্চু, শাহাবুদ্দিন দেওয়ান রাজু, মোস্তাফিজুর রহমান তপু সহ মহানগর ও ওয়ার্ড যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কক্সবাজার জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত

গবেষণায় দক্ষ স্বাস্থ্যকর্মী উন্নয়নে যুক্তরাজ্য ও বাংলাদেশের অংশীদারিত্বে গুরুত্বারোপ

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে মৃত্যু বেড়ে ২০০০ ছুঁই ছুঁই

যুবসমাজকে অন্যায় থেকে দূরে রাখতে মেয়র’স কাপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে : মেয়র আতিকুল

বন্যার্তদের জন্য জরুরি অর্থসহায়তা যুক্তরাষ্ট্রের

বন্যার্তদের জন্য জরুরি অর্থসহায়তা যুক্তরাষ্ট্রের

ভোটের আগের রাতে অস্ত্রসহ যুবলীগ নেতা আটক

কৃষক বিল প্রত্যাহার দাবিতে এবার ক্ষেত মজদুর কংগ্রেস মাঠে নামছে

কোভিড-১৯ টেস্টিং সচেতনতায় প্রাভা হেলথ

কুড়িগ্রামে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত

নারী কর্মকর্তাদের ফোরাম ‘তারা’র ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো ব্র্যাক ব্যাংক

ব্রেকিং নিউজ :