300X70
সোমবার , ১৬ অক্টোবর ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় এলে যুদ্ধাপরাধীদের ছেড়ে দিবে : শেখ পরশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৬, ২০২৩ ৮:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আওয়ামী যুবলীগের উদ্যোগে বিএনপি-জামাতের হত্যা, দেশবিরোধী ষড়যন্ত্র, অগ্নিসন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে এবং ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে উন্নীতকরণের লক্ষ্যে আজ সোমবার (১৬ অক্টোবর) বঙ্গবন্ধু এভিনিউয়ে যুব সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত যুব সমাবেশে সভাপতিত্ব করেন-শেখ ফজলে শামস্ পরশ-চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামী যুবলীগ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জননেতা ওবায়দুল কাদের এমপি- সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ ও মাননীয় মন্ত্রী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক-সভাপতিমণ্ডলীর সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ; মির্জা আজম এমপি-সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ। সঞ্চালনা করেন- আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল- সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, ২০০১ সালে যখন ক্ষমতা দখল করেছিল, বিএনপি-জামাত আমাদের প্রায় ২৫ হাজার নেতা-কর্মী সমর্থকদের হত্যা করেছিল। অপারেশন ক্লিনহার্টের নামে আমাদের অসংখ্য নেতা-কর্মীদের পঙ্গু করে ফেলেছিল, এবং বহু নেতা-কর্মীদের জেলে পুড়ে ছিল।

১৭ আগস্ট এবং ২১ আগস্ট ঘটিয়ে ছিল। আহসানুল্লাহ মাস্টার, শাহ এস এম কিবরিয়া হত্যাসহ আমাদের শীর্ষ নেতৃত্বকে ওরা নিঃশেষ করে ফেলতে চেয়েছিল। ধিক্কার জানাই বিএনপি নামক ঐ তথাকথিত বিরোধী দলকে, যারা যুদ্ধাপরাধীদের প্রশ্রয় দিয়েছে, তাদের সাথে আঁতাত ও আপস করে তাদের হাতে বাংলাদেশের পতাকা তুলে দিয়ে মুক্তিযোদ্ধাদের চরম অপমান করেছিল।

বিএনপি যদি রাষ্ট্রীয় দায়িত্বে যায় ওরা এবার যুদ্ধাপরাধীদের ছেড়ে দিবে। মুক্তিযোদ্ধাদের উপর চড়াও হওয়ার জন্য। যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে বাংলাদেশের মানুষের যে দীর্ঘ সংগ্রাম, সেটা ভেস্তে যাবে।

তিনি আরও বলেন, নির্বাচন বাঁনচালের যে কোন ষড়যন্ত্র প্রতিহত করবে যুবসমাজ। আর যদি কোন অনির্বাচিত সরকারকে ক্ষমতায় বসানোর স্বপ্ন দেখে থাকেন, সে স্বপ্ন দিবাস্বপ্ন ছাড়া আর কিছু না।

আর শেখ হাসিনার যুবলীগ প্রতিযোগিতা ভয় পায় না, শর্টকাট ক্ষমতার পথ শেখ হাসিনা খুঁজে নাই কোন দিন। একটা প্রতিযোগিতামূলক এবং অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমেই জননেত্রী শেখ হাসিনা আবারো রাষ্ট্রীয় দায়িত্বে আসবে। আমরা যদি স্ব স্ব দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করি।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বসভায় মাথা উচু করে দাঁড়িয়েছে। তাঁর হাত ধরেই ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ পরিণত হবে উন্নত রাষ্ট্রে। কিন্তু সেই লক্ষ্য অর্জনে আমাদের যুবকদের বিশেষ ভূমিকা রাখতে হবে। প্রথমত, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদেরকেই রাজপথে নিশ্চিত করতে হবে যে এই নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার আবারো রাষ্ট্রীয় দায়িত্বে আসে। সেই লক্ষ্যে আমাদের ৩ টি কাজ করার প্রয়োজন।

প্রথম-সেবামূলক কর্মসূচির মাধ্যমে জনগণের পাশে দাঁড়াবার কার্যক্রম অব্যাহত রাখতে হবে। দ্বিতীয়ত-অনৈতিক ও অপরাধমূলক কার্যকলাপ বন্ধ করতে হবে। তৃতীয়ত-সর্বোপরি নিজেদের মধ্যে ভেদাভেদ এবং গ্রুপিং বন্ধ করতে হবে। তিনি আরও বলেন, নিঃশর্ত ঐক্যের মাধ্যমে বঙ্গবন্ধুকন্যাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে।

আমি বিশ্বাস করি, আওয়ামী লীগ, যুবলীগসহ সকল মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যদি ঐক্যবদ্ধ থাকে এবং যদি আমাদের মধ্যে সমন্বয় থাকে তাহলে কোন যুদ্ধাপরাধী, কোন রাজাকার, কোন আলবদরদের বংশধররা বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, আওয়ামী লীগের নৌকাকে পরাজিত করতে পারবে না।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক; সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জননেতা ওবায়দুল কাদের এমপি হুঁশিয়ারি দিয়ে বলেন, আন্দোলেনের নামে রাজধানী অবরোধ করলে বিএনপির অবস্থা শাপলা চত্বরের চেয়েও করুণ হবে। তিনি বলেন, আমরাও প্রস্তুত আছি।

ঢাকা অবরোধ করলে বিএনপিও অবরোধ হয়ে যাবে। এখন না হয় তারা চুরি করে ঢাকায় ঢুকেছে, এরপর তারা পালাবার পথ পাবে না। শাপলা চত্বরে কী হয়েছিল, মনে আছে? শেষ রাতে সবাই পালিয়ে গিয়েছিল। বিএনপির আরও করুণ পরিণতি হবে। তিনি আরও বলেন, আপনারা কি কেউ ঢাকা শহরের খবর রাখেন? ১৮ তারিখকে সামনে রেখে মির্জা ফখরুল ডিসেম্বরের মতো সারাদেশ থেকে বিএনপি নেতা-কর্মীদের ঢাকা আনতে শুরু করেছেন।

ঢাকার হোটেল গুলোর সব কক্ষ তারা বুকিং দিয়ে রেখেছেন। ঢাকা শহরে খালি যেসব ফ্ল্যাট রয়েছে, তাও তারা বুক করে ফেলেছেন। আবার ডিসেম্বর মাসের মতো সরকার পতনের স্বপ্ন দেখছেন মির্জা ফখরুল। তাদের এক দফা, ৩২ দল, ফখরুলের আন্দোলন, বিএনপির আন্দোলন, বিএনপির ১০ দফা- সবই ভুয়া। বিএনপিই হচ্ছে ভুয়া।

তিনি বলেন, বিএনপি ঢাকা শহরে লোক জমায়েত করে সচিবালয় থেকে শুরু করে সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা অবরোধ করার ঘোষণা দিয়েছে। এতে তাদের জন্য ভালোই হয়েছে। টাকা-পয়সার নতুন চালান আসবে। মির্জা ফখরুল মাঝে মধ্যেই আজগুবি বার্তা ছড়াচ্ছেন। তার কাছ থেকে হাওয়া থেকে পাওয়া খবর পাওয়া যায়। টাকা দিয়ে তাদের ডিসেম্বরের আন্দোলন গোলাপবাগ গরুর হাটের গর্তে পড়ে গেছে।

এখন আবার আন্দোলন! ফখরুল বলছেন, পশ্চিমা বিশ্বের সমর্থন নাকি বিএনপিকে আন্দোলনে সাহস যোগাচ্ছে। এই খবর ‘হাছা’ না ‘মিছা কথা’। মিথ্যা কথা আর কত বলবেন? পশ্চিমা বিশ্বের যাদের সঙ্গে দেশে ও দেশের বাইরে কথা বলেছেন, তারা আমাদের জানিয়েছেন যে, সামনের নির্বাচনে তারা কোনো রাজনৈতিক দলকে সমর্থন দিচ্ছেন না। ফখরুল এই খবর কোত্থেকে পেয়েছেন। ছাড় দেওয়া হবে না কোনো। ডিসেম্বরের চাইতেও কড়া খেলা হবে।

সম্মানিত অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি নেতা রিজভী অভিযোগ করেছেন যে, খালেদা জিয়াকে সরকার বিষ দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। অথচ যে বাসায় খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে, সেটা তারই বাসা। তার চিকিৎসার নেতৃত্বে রয়েছেন তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা এবং ড্যাবের সভাপতি ডা. জাহিদ। তাদের পরামর্শেই চিকিৎসা চলছে।

এখন আমাদের সাবধান হতে হবে। কেননা খালেদা জিয়াকে বিষক্রিয়ার অভিযোগ এনে বিএনপি কোনো ছক কষছে কিনা। তারা নিজেরাই খালেদা জিয়াকে হত্যা করে দেশকে অস্থিতিশীল করতে চায় কিনা- এ বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

সম্মানিত অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, দেশবিরোধী অপশক্তি বিএনপির নেতারা কাকে প্রধানমন্ত্রী বানাবেন, তা তারা নিজেরাও বুঝতে পারছেন না।

খালেদা জিয়া তো মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। অন্যদিকে, তারেক জিয়া রাজনীতি না করার মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়ে আছেন। এই ধরণের মানুষরা নাকি দেশের প্রধানমন্ত্রী হবেন। আজকে যারা বিএনপি করেন, তারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে কাজ করছেন।

সঞ্চালকের বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, বিএনপি-জামাতের নৈরাজ্য-সন্ত্রাস, দেশবিরোধী ষড়যন্ত্র, দেশের উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্র, দেশকে ধ্বংস করার চক্রান্ত নিয়ে বিএনপি-জামাত মাঠে নেমেছেন। বিএনপি-জামাতের সকল ষড়যন্ত্রকে মোকাবিলা করার জন্য যুবলীগের নেতা-কর্মীরা সর্বদা প্রস্তুত থাকবে। তিনি বলেন, কোন বিদেশীরা বিএপি-জামাতের সাথে আছে সেটা বাংলাদেশের মানুষ ভাল করেই জানে।

যে বিদেশী শক্তি স্বাধীনতার যুদ্ধে আমাদের দেশের বিপক্ষে ছিল, মুক্তিযুদ্ধের বিপক্ষে ছিল, যে শক্তি পাকিস্তানীকে অস্ত্র দিয়েছিল বাঙালিদের ওপর অত্যাচার করার জন্য। সেই শক্তি আছে তাদের সাথে। কারণ দেশ স্বাধীন হোক আপনারা তা চাননি। তিনি আরও বলেন, বিএনপি-জামাতকে আমাদের হাতে ছেড়ে দিন। সারা দেশের কোথাও বিএনপি-জামাতের সন্ত্রাসীদের নামতে দেওয়া হবে না।

এসময় আরও উপস্থিত ছিলেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মামুনুর রশীদ, ডা. খালেদ শওকত আলী, মোঃ রফিকুল ইসলাম, মোঃ হাবিবুর রহমান পবন, মোঃ নবী নেওয়াজ, মোঃ এনামুল হক খান, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, তাজউদ্দিন আহমেদ, মোঃ আনোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল, মুহাম্মদ বদিউল আলম, মোঃ রফিকুল আরম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ইসলাম, মোঃ সাইফুর রহমান সোহাগ, মোঃ জহির উদ্দিন খসরু, মোঃ সোহেল পারভেজ, অ্যাড. ড. শামীম আল সাইফুল সোহাগ, ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, উত্তরের সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন, দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, আন্তর্জাতিক সম্পাদক কাজী সারোয়ার হোসেন, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মুস্তাফিজ, শিল্প ও বাণিজ্য সম্পাদক মোঃ আব্দুল হাই, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অ্যাড. মোঃ হেমায়েত উদ্দিন মোল্লা, ধর্ম সম্পাদক মাওলানা খলিলুর রহমান সরদার, মহিলা সম্পাদক অ্যাড. মুক্তা আক্তার, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক কাজী খালিদ আল মাহমুদ টুকু, উপ-আন্তর্জাতিক সম্পাদক মোঃ সফেদ আশফাক আকন্দ তুহিন, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোঃ আলতাফ হোসেন, উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মোঃ রাশেদুল হাসান সুপ্ত, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপ-ক্রীড়া সম্পাদক মোঃ আব্দুর রহমান, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক সামছুল ইসলাম পাটোয়ারী, উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোল্লা রওশন জামির রানা, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাড. মোঃ গোলাম কিবরিয়া শামীম, উপ-ধর্ম সম্পাদক হরে কৃষ্ণ বৈদ্যসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :