300X70
মঙ্গলবার , ২০ ফেব্রুয়ারি ২০২৪ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিডিইউতে আইটিইই ট্রেনিং প্রোগ্রামের উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২০, ২০২৪ ১২:৩৯ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বিডিইউতে ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ার্স এক্সামিনেশনের ট্রেইনিং প্রোগ্রাম ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, পিইঞ্জ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ট্রেনিং প্রোগ্রামের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, পিইঞ্জ শিক্ষার্থীদের প্রযুক্তি নির্ভর চাকুরির বাজারে নিজেদের দক্ষ হিসেবে গড়ে তুলতে বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ার্স এক্সামিনেশন ট্রেইনিং প্রোগ্রামের কোঅর্ডিনেটর ও আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা আক্তার জানান,ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ার্স এক্সামিনেশন হলো বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত জাতীয় পর্যায়ের আইটি ইঞ্জিনিয়ারদের যোগ্যতা যাচাই সংক্রান্ত একটি পরীক্ষা। বাংলাদেশ ও জাপান সরকারের যৌথ সহযোগিতায় বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের তত্ত্বাবধানে আইটিইই প্রজেক্টটি পরিচালনা করছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)।

তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং এডুকেশনাল টেকনোলজি বিভাগের ২৫ জন শিক্ষার্থী এই প্রোজেক্টের আওতায় প্রশিক্ষণ গ্রহণ করবে।

তিনি আরও জানান, বিডিইউ শিক্ষার্থীরা প্রশিক্ষণটি সম্পন্ন করে চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে তাদের জন্য জাপানে কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। পাশাপাশি প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীরা দেশীয় আইটি জব মার্কেটের জন্যেও নিজেদেরকে প্রস্তুত করতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সামছুদ্দীন আহমেদ,এডুকেশনাল টেকনোলজি বিভাগের চেয়ারম্যান মোঃ আশরাফুজ্জামান-সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :