300X70
রবিবার , ১১ জুলাই ২০২১ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিদেশের মাটিতে রানের হিসেবে বাংলাদেশের সবচেয়ে বড় জয়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১১, ২০২১ ৭:১৩ অপরাহ্ণ

মাঠে মাঠে ডেস্ক:
বিদেশের মাটিতে বাংলাদেশের দ্বিতীয় টেস্ট সিরিজ জয়। জিম্বাবুয়েকে ২২০ রানে হারিয়ে একমাত্র টেস্ট ম্যাচটি জিতে নিল বাংলাদেশ। দেশের বাইরে রানের হিসেবে এটি বাংলাদেশের সবচেয়ে বড় জয়। এ জয়ে প্রথমবার জিম্বাবুয়ের মাটিতে সিরিজ জিতল বাংলাদেশ। বিদেশের মাটিতে বাংলাদেশের দ্বিতীয় টেস্ট সিরিজ জয় হলো। এর আগে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। বাংলাদশের দেওয়া ৪৭৭ রানের টার্গেটে জিম্বাবুয়ে গুটিয়ে যায় ২৫৬ রানে।

টস জিতে হারারেতে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ৪৬৮ রান তোলে। জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয় ২৭৬ রানে। ১৯২ রানের লিড নিয়ে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ২৮৪ রানে ইনিংস ঘোষণা করে। জয়ের জন্য জিম্বাবুয়ের ইতিহাস গড়তে হতো। কিন্তু স্বাগতিকরা শেষ দিন ভালো লড়াই করলেও পরাজয় এড়াতে পারেনি।

জয়ের জন্য শেষ দিনে ৭ উইকেট দরকার ছিল বাংলাদেশের। প্রথম সেশনে বাংলাদেশ তুলে নেয় ৪ উইকেট। জিম্বাবুয়ের শুরুটা ভালো হলেও তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজের বোলিংয়ে মাত্র ১৯ রানে ৪ উইকেট হারিয়ে পথ হারায় স্বাগতিকরা। বিরতির আগে-পরে আবার জিম্বাবুয়ের লেজের ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়ে।

কিন্তু দুই পেসার তাসকিন ও ইবাদতের বোলিং সাফল্যে বাংলাদেশের জয় আটকাতে পারেননি তারা। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন রিচার্ড এনগারাভা। মিরাজের লোভনীয় বল উড়াতে গিয়ে বোল্ড হন বাঁহাতি ব্যাটসম্যান। মিরাজ ও তাসকিন ৪টি করে উইকেট পেয়েছেন। সাকিব ও ইবাদত পেয়েছেন ১টি করে উইকেট।

দেশের বাইরে সবচেয়ে বড় জয় পেয়েছে বাংলাদেশ। এর আগে হারারেতেই ২০১৩ সালে ১৪৩ রানে জিতেছিল বাংলাদেশ দল। এবার জয়ের ব্যবধান আরও লম্বা হলো।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত