300X70
সোমবার , ২৪ মে ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিনিয়োগকারীদের দ্রুত সেবা প্রদানে বেপজা ও আরজেএসসির মধ্যেচিুক্তি স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৪, ২০২১ ১:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ইপিজেডের বিনিয়োগকারীদের দ্রুত এবং সহজ সেবা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর (আরজেএসসি) এর মধ্যে রোববার (২৩ মে) বেপজা কমপ্লেক্স, ঢাকায় একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

এই চুক্তি স্বাক্ষরের ফলে এখন থেকে ইপিজেডের বিনিয়োগকারীরা অনলাইনে আরজেএসসি সংশ্লিষ্ট সেবা পাবে। ইপিজেডের বিনিয়োগকারীদের জন্য ওয়ান স্টপ সার্ভিসকে আরও কার্যকর করার অংশ হিসেবে বেপজা আরজেএসসির সাথে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করল।

বেপজা-এর নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি এর উপস্থিতিতে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মোঃ মাহমুদুল হোসাইন খান এবং আরজেএসসি’র নিবন্ধক মোঃ মকবুল হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই এমওইউ স্বাক্ষর করেন।

উল্লেখ্য, ওয়ান স্টপ সার্ভিস আইন, ২০১৮ এর আওতায় প্রণীত ওয়ান স্টপ সার্ভিস (বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ) বিধিমালা, ২০১৯ অনুযায়ী আরজেএসসি ইপিজেডের বিনিয়োগকারীদের নামের ছাড়পত্র, সার্টিফিকেট অব ইনকর্পোরেশন, সার্টিফাইড মেমোরেন্ডাম অব এ্যাসোসিয়েশন এন্ড আর্টিকেলস অব এ্যাসোসিয়েশন, শেয়ার ট্রান্সফার, শেয়ার হোল্ডার ও পরিচালক পরিবর্তন, অনুমোদিত মূলধন বৃদ্ধিকরণ, কোম্পানির নাম পরিবর্তন ইত্যাদি সেবা প্রদান করে থাকে। এই সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে বিনিয়োগকারীরা ঝামেলাহীনভাবে অনলাইনে নির্ধারিত সময়ের মধ্যে উল্লিখিত সেবাসমূহ পাবেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরজেএসসির অতিরিক্ত নিবন্ধক সন্তোষ কুমার পন্ডিত, উপ নিবন্ধক আবু ইসা মোহাঃ মোস্তফা ভূঁইয়া সহ বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মোঃ জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :