300X70
মঙ্গলবার , ২৭ ডিসেম্বর ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিপুল ভোটে বিজয়ের পথে জাপার মোস্তফা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৭, ২০২২ ১০:২৮ অপরাহ্ণ

রংপুর প্রতিনিধি : রংপুর সিটি করপোরেশন নির্বাচনের বেসরকারি ভাবে বিজয়ী হয়েছে। গতকাল মঙ্গলবার দিনভর ২২৯ কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে স্থাপিত অস্থায়ী ঘোষণা কেন্দ্র থেকে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন ফলাফল ঘোষণা করেন।

তিনি জানান, ১১৮টি কেন্দ্রের ফলাফলে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তফা লাঙ্গল প্রতীকে ৭০ হাজার ৭৩৭ ভোট পেয়ে এগিয়ে, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. আমিরুজ্জামান পিয়াল হাতপাখা প্রতীকে ২৪ হাজার ৯৮১ ভোট, স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন হাতি প্রতীকে ১৬ হাজার ৯১৪ ভোট এবং আওয়ামী লীগের প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া নৌকা মার্কায় পেয়েছেন ১১ হাজার ৫৩৪ ভোট।

এ রিপোর্ট রাত ১০টায় লেখা পর্যন্ত ভোট গণনা চলছিল। এরআগে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ২২৯ ভোটকেন্দ্রে টানা ভোটগ্রহণ হয়। কোনো ধরনের সহিংসতা ছাড়াই ভোট সম্পন্ন হয়।

তবে নির্ধারিত সময়ের পরেও কয়েকটি কেন্দ্রে ভোটারের লাইন দেখা গেছে। নির্বাচন কমিশনের কর্মকর্তা বলেছেন, যারা বিকাল সাড়ে ৪টার আগে ভোটের লাইনে এসে দাঁড়িয়েছেন তারা ভোট দিতে পারবেন। তবে এ ধরনের কেন্দ্রের সংখ্যা একেবারেই হাতেগোনা।

ভোটাররা জানান, সকালে ভোট শুরু হওয়ার পর তীব্র শীতের কারণে ভোটারের উপস্থিতি কিছুটা কম ছিল। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটের লাইন বড় হতে থাকে। দুপুরের পর বেশ কিছু কেন্দ্রে ভোটারের বড় লাইন দেখা যায়।
ইভিএমে ভোট গ্রহণের কারণে কিছুটা দেরির অভিযোগ করেন ভোটাররা। কয়েকটি কেন্দ্রে ইভিএম মেশিনে ত্রæটি দেখা দিলে সঙ্গে সঙ্গে সারিয়ে তোলা হয় বলে জানান নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ভোটের তথ্য :
>> মেয়র পদে ৯ প্রার্থী; ৩৩টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৮৩ জন এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর পদে ৬৮ জন প্রার্থী; ৩০নং ওয়ার্ডের কাউন্সিলর বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন।
>> ভোটার ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন; পুরুষ ২ লাখ ১২ হাজার ৩০২ ও নারী ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন।
>> ২২৯টি কেন্দ্রে ভোটকক্ষ ১৩৪৯টি।
>> রিটার্নিং অফিসার- নির্বাচনী প্রশিক্ষণ ইন্সটিটিউটের মহাপরিচালক ইসির যুগ্মসচিব আব্দুল বাতেনের সঙ্গে আছেন ১১ জন সহকারী রিটার্নিং অফিসার।
>> প্রিজাইডিং কর্মকর্তা ২২৯ জন; সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এক হাজার ৩৪৯ জন; দুই হাজার ৬৯৮ জন মোট পোলিং অফিসার।
>> গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রে চারজন অস্ত্রসহ পুলিশ (একজন এসআই/এএসআই ও তিন জন কনস্টেবল), দুই জন অস্ত্রসহ অঙ্গীভূত আনসার ও ১০ জন লাঠিসহ অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য (চারজন মহিলা ও ছয়জন পুরুষ) মোতায়েন করা হয়।
>> নির্বাহী হাকিম: প্রতিটি ওয়ার্ডে একজনসহ ৪৭ জন। আইনশৃঙ্খলা রক্ষা, মোবাইল ও স্ট্রাইকিং ফোর্সের সঙ্গে দায়িত্বে নিয়োজিত।
>> বিচারিক হাকিম: ১৬ জন।
>> প্রতিটি কেন্দ্রে ১৪-১৫ জন করে নিরাপত্তা সদস্য।
>> তফসিল: ৭ নভেম্বর সময়সূচি ঘোষণা। মনোনয়নপত্র জমার শেষ তারিখ ২৯ নভেম্বর; বাছাই ১ ডিসেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ৮ ডিসেম্বর।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কুমিল্লায় আইইবি-ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণ

মারিউপোলের ইস্পাত কারখানা থেকে সব বেসামরিক নাগরিক উদ্ধার

ক্যাডেট কলেজে ভর্তির আবেদন ফি দেয়া যাচ্ছে বিকাশ-এ

নতুন জীবনের শুভ সূচনায় খরচ বনাম স্বাচ্ছন্দ্য

মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে চাঁদপুরের ৪০ গ্রামে রোজা শুরু

Best Simply No Deposit Bonuses Within New Zealand This Summer 202

Best Simply No Deposit Bonuses Within New Zealand This Summer 202

মানসিক স্বাস্থ্য বিষয়ে মানুষের মাঝে আরো সচেতনতা বৃদ্ধি করতে হবে

চিন্তা ও কাজে ডিজিটাল যুগকে মাথায় রেখে এগুতে হবে : টেলিযোগাযোগ মন্ত্রী

টাঙ্গাইলে ৫টিতে আওয়ামী লীগ, ৩টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

করোনা মোকাবিলা করেই দেশকে এগিয়ে নিতে হবে : খাদ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :