300X70
রবিবার , ২২ আগস্ট ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশ্বজুড়ে করােনায় আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কমছে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২২, ২০২১ ১০:২৩ পূর্বাহ্ণ

বিশ্বে মৃত্যু ৪৪ লাখ ৩৬ হাজার ৬৪২ জন

বাহিরের দেশ ডেস্ক
সারাবিশ্বজুড়ে বৈশ্বিক মহামারি করােনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা ক্রমেই কমছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করােনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৬৬১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় ১ হাজার ৩৫০ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌছেছে ৪৪ লাখ ৩৬ হাজার ৬৪২ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬১ হাজার ৪৭৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রােগীর সংখ্যা কমেছে ১ লাখ ২০ হাজারের বেশি। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মােট রােগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ কোটি ২১ লাখ ৪৬ হাজার ২৫৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৯৭ লাখ ৭৫ হাজার জন।

ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে আজ রােববার (২২ আগস্ট) সকালের তথ্য অনুযায়ী, করােনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করােনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮৫ লাখ ১৯ হাজার ২৯৪ জন এবং মারা গেছেন। ৬ লাখ ৪৪ হাজার ৮৪০ জন মারা গেছেন।

করােনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশি দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মােট আক্রান্ত ৩ কোটি ২৪ লাখ ২৩ হাজার ৫৪৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৪ হাজার ৩৯৯ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করােনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মােট শনাক্ত রােগী ২ কোটি ৫ লাখ ৫৬ হাজার ৪৮৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৪ হাজার ২৪৩ জনের। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়।

এই সময়ের মধ্যে দেশটিতে করেনিয় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৬১ জন এবং নতুন করে করােনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭৪৪ জন। এ ছাড়া মহামারির শুরুর থেকে দেশটিতে মােট শনাক্ত রােগীর সংখ্যা ৩৯ লাখ ৬৭ হাজার ৪৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৫ হাজার ৩৪২ জনের।

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬৬ লাখ ২ হাজার ৩১১ জন, রাশিয়ায় ৬৭ লাখ ২৬ হাজার ৫২৩ জন, যুক্তরাজ্যে ৬৪ লাখ ৬০ হাজার ৯৩০ জন, ইতালিতে ৪৪ লাখ ৭৮ হাজার ৬৯১ জন, তুরস্কে ৬১ লাখ ৯৭ হাজার ৪১ জন, স্পেনে ৪৭ লাখ ৭০ হাজার ৪৫৩ জন, জার্মানিতে ৩৮ লাখ ৭০ হাজার ৭৬ জন। এবং মেক্সিকোতে ৩১ লাখ ৯৭ হাজার ১০৮ জন করােনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করােনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১৩ হাজার ২৬৭ জন, রাশিয়ায় এক লাখ ৭৫ হাজার ২৮২ জন, যুক্তরাজ্যে এক লাখ ৩১ হাজার ৫৯১ জন, ইতালিতে এক লাখ ২৮ হাজার ৭২৮ জন, তুরস্কে ৫৪ হাজার ৩২৭ জন, স্পেনে ৮৩ হাজার ১৩৬ জন, জার্মানিতে ৯২ হাজার ৪ ৭৩ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৫২ হাজার ৮৫ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করােনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করােনাভাইরাস সংকটকে মহামারি ঘােষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডবিøউএইচও)।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পঞ্চগড়ের ঘটনা সারাদেশে বিএনপির বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারার অংশ : তথ্যমন্ত্রী

উবার এখন বাংলাদেশের ২০টি শহরে

এলজিএসপি প্রকল্পে স্বাবলম্বীর স্বপ্ন দেখছে ধামসোনা ইউনিয়নের দুঃস্হ নারীরা

পাকিস্তানি সেনাদের আত্মসমর্পণ শুরু

ঐতিহাসিক ৭ মার্চে জাতির পিতার প্রতিকৃতিতে ডিএনসিসি মেয়রের শ্রদ্ধা

সিডস অব দ্য ফিউচার ২০২৩- এর সেরা ৩ শিক্ষার্থীকে হুয়াওয়ের সম্মাননা

ট্রেন যাবে সোনামসজিদ বন্দরে, মাঠ পর্যায়ে জরিপ কাজ শুরু

২১ আগস্ট গ্রেনেড হামলা ছিলো বাংলাদেশকেনেতৃত্ব শুন্য করার আরও একটি ষড়যন্ত্র : মোস্তাফা জব্বার

অন্যদেশের তুলনায় আক্রান্ত-মৃত্যু কম তবুও আমরা উদ্বিগ্ন : স্থানীয় সরকার মন্ত্রী

শুরু হলো ‘সিডস ফর দ্য ফিউচার ২০২২ বাংলাদেশ’ প্রোগ্রাম

ব্রেকিং নিউজ :