300X70
বৃহস্পতিবার , ১২ মে ২০২২ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশ্বে একদিনে করোনা শনাক্ত বাড়ল প্রায় ২ লাখ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১২, ২০২২ ৯:২৮ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: মহামারি করোনা ভাইরাস বিশ্বব্যাপী ফের দাপট দেখাচ্ছে। কমতে কমতে হঠাৎ বেড়ে গেছে এ ভাইরাসের তাণ্ডব। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসটিতে মৃতের সংখ্যা কিছুটা কমলেও আক্রান্ত অনেক বেড়ে গেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মারা গেছেন আরও ১ হাজার ৫০৯ জন।

এর একদিন আগে বুধবার এ ভাইরাসে মারা যান ১ হাজার ৭১২ জন; যা আগের দিনের চেয়ে বেশি।এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৭৫ হাজার ৩০৩ জন। আগের দিন বুধবার এ সংখ্যা ছিল ৩ লাখ ৯৫ হাজার ২৯৭ জন।
করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৯০ লাখ ৯৮ হাজার ৯৯২ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৮২ হাজার ২৯০ জন। আর মোট সুস্থ হয়েছেন ৪৭ কোটি ৩৮ লাখ ২৯ হাজার ৯৭০ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৩৯ লাখ ৫৩ হাজার ৩৭১ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৫ হাজার ৭৬৪ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩১ লাখ ১২ হাজার ৮৬১ জন সংক্রমিত হয়েছেন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ২৪ হাজার ১৫৭।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত ৩ কোটি ৬ লাখ ১৭ হাজার ৭৮৬ জন এবং মোট মারা গেছেন ৬ লাখ ৬৪ হাজার ৫৬৪ জনের।

তালিকার চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ২ কোটি ৯০ লাখ ৬১ হাজার ৫২৩ জন। অন্যদিকে সংক্রমিত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ৭৫ জন।

তালিকার পঞ্চম অবস্থানে থাকা জার্মানিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৫৫ লাখ ৮৩ হাজার ২৫৮ জনের। অন্যদিকে সংক্রমিত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ৪৪৯ জন।

যুক্তরাজ্য ষষ্ঠ, রাশিয়া সপ্তম, দক্ষিণ কোরিয়া অষ্টম, ইতালি নবম ও তুরস্ক দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ৪২তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

করোনাকালীন সাংবাদিকতা ও পেশার ভবিষ্যৎ

টেকসই অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ নিলেন চট্টগ্রামের ব্যাংক কর্মকর্তারা

সিলেটে দ্বিতীয় স্মার্ট ক্লাসরুম উদ্বোধন করলো চীনা দূতাবাস

সাংবাদিক সন্তোষ গুপ্ত : সাম্প্রদায়িকতা ও অসত্যের বিরুদ্ধে আমৃত্যু লড়াই করেছেন

ভারতকে কৃষি যান্ত্রিকীকরণ ও এগ্রোপ্রসেসিংয়ে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান কৃষিমন্ত্রীর 

শিবচরে দুর্ঘটনার স্পিডবোটের সেই চালক ইয়াবা ও গাঁজায় আসক্ত ছিলেন

দেখে নিন আলিম পরীক্ষা-২০২৩ এর সিলেবাস

দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

বরিশাল ও খুলনার সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়রদেরকে অভিনন্দন

বাচসাসের উদ্যোগে বঙ্গবন্ধু চলচ্চিত্র উৎসব কাল

ব্রেকিং নিউজ :