300X70
মঙ্গলবার , ১৪ সেপ্টেম্বর ২০২১ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিশ্ব পর্যটন সংস্থা ( UNWTO)-এর কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার নির্বাচিত বাংলাদেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৪, ২০২১ ১১:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
বিশ্ব পর্যটন সংস্থা ( UNWTO)-এর কমিশন ফর সাউথ এশিয়ার ২০২১-২০২৩ মেয়াদে দুই বছরের জন্য সর্বসম্মতিক্রমে ভাইস-চেয়ার নির্বাচিত হয়েছে বাংলাদেশ। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন সংস্থার মহাসচিব জুরাব পোলোলিকাশভিলি ( Zurab Pololikashvili )-এর সভাপতিত্বে এর সদস্য দেশ সমূহের অংশগ্রহণে কমিশন ফর এশিয়া প্যাসিফিক ও কমিশন ফর সাউথ এশিয়ার যৌথভাবে আয়োজিত ভার্চুয়াল সম্মেলনে বাংলাদেশ ভাইস-চেয়ার হওয়ার গৌরব অর্জন করে। বাংলাদেশের পাশাপাশি ইরান CSA এর ভাইস-চেয়ার নির্বাচিত হয়েছে।

এর আগে ২০১৯-২০২১ মেয়াদে কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার ছিল ভারত ও শ্রীলঙ্কা। উল্লেখ্য, বিশ্ব পর্যটন সংস্থা (UNWTO) জাতিসংঘের পর্যটন বিষয়ক বিশ্ব সংস্থা। ৬টি আঞ্চলিক সংগঠনের সমন্বয়ে UNWTO এর কার্যক্রম পরিচালিত হয় যার মধ্যে Commission for South Asia (CSA) অন্যতম।

বাংলাদেশের এই অর্জনে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেন, বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ায় ভাইস চেয়ার পদে নির্বাচিত হওয়ায় বাংলাদেশ এই অঞ্চলের পর্যটন ব্যবস্থাপনায় নেতৃত্বের স্থানে আসীন হলো।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে আমাদের এই অর্জন বাংলাদেশের পর্যটন উন্নয়নে অত্যন্ত ইতিবাচক ভূমিকা রাখবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে অগ্রসর হওয়ার পাশাপাশি বিশ্বসভায়ও বিভিন্ন সংস্থায় নেতৃত্ব দিচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ বাংলাদেশ কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার নির্বাচিত হল।

এই অর্জন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর অধীন সংস্থাসমূহের সকল কর্মচারীকে বাংলাদেশের পর্যটন বিশ্বমানে উন্নীত করতে কাজ করার অনুপ্রেরণা যোগাবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :