300X70
বুধবার , ২৭ অক্টোবর ২০২১ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিসিএমএ’র পুননির্বাচিত প্রেসিডেন্ট হলেন আলমগীর কবির

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৭, ২০২১ ১২:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ সিমেন্ট ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন (বিসিএমএ) এর প্রেসিডেন্ট হিসেবে পুননির্বাচিত হয়েছেন এমআইসিমেন্ট ফ্যাক্টরি লি.(ক্রাউন সিমেন্ট) এর ভাইস-চেয়ারম্যান মো. আলমগীর কবির।

গত ২৩ অক্টোবর ঢাকায় বিসিএমএ’র কার্যালয়ে অনুষ্ঠিত ২০তম বার্ষিক সাধারণ সভায় মো. আলমগীর কবিরকে ২০২১-২২ ও ২০২২-২৩ মেয়াদের জন্য প্রেসিডেন্ট হিসেবে পুননির্বাচিত করা হয়।

এছাড়াও ওই সভায় মেট্রোসেম সিমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও মেট্রোসেম গ্রæপের চেয়ারম্যান মো. শহিদুল্লাহ ১ম ভাইস-প্রেসিডেন্ট এবং কনফিডেন্স সিমেন্ট লি. এর ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন আহমেদ ২য় ভাইস-প্রেসিডেন্ট হিসেবে পুননির্বাচিত হন।

বিসিএমএ’র পুননির্বাচিত প্রেসিডেন্ট মো. আলমগীর কবির দেশের অন্যতম শীর্ষ শিল্পোদ্যোক্তা। তিনি পুঁজিবাজারে তালিকাভুক্ত এমআই সিমেন্ট ফ্যাক্টরি লি. (ক্রাউন সিমেন্ট) এর ভাইস-চেয়ারম্যান, জিপিএইচ ইস্পাত লি. এর চেয়ারম্যান এবং প্রিমিয়ার সিমেন্ট লি. এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিসিএমএ’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন, কোষাধ্যক্ষ পদে ফয়জুর রহমান বকুল (নোয়াপাড়া সিমেন্ট) এবং নির্বাহী সদস্য পদে আব্দুল খালেক পারভেজ (ডায়মন্ড সিমেন্ট), মো. মনোয়ার হোসেন (আনোয়ার সিমেন্ট), মো. খোরশেদ আলম (ইউনিক সিমেন্ট), আশরাফুল আমিন বাদল (হেইডেলবার্গ সিমেন্ট), খন্দকার কিংশুক হোসেন (বসুন্ধরা সিমেন্ট), সাইফ রহমান (সেভেন রিংস সিমেন্ট), আমিরুল হক (প্রিমিয়ার সিমেন্ট), আসাদুল হক সুফিয়ানি (বেঙ্গল সিমেন্ট), মাহমুদ হাসান (সিয়াম সিটি সিমেন্ট) এবং খায়রুল আলম (শাহ সিমেন্ট)।

বিসিএমএ’র পুননির্বাচিত প্রেসিডেন্ট মো. আলমগীর কবির প্রাথমিক প্রতিক্রিয়ায় বলেছেন, করোনা পরবর্তী সময়ে অন্যদের মতো দেশের সিমেন্ট শিল্পও এক কঠিন সময় পার করছে। তাই সকল প্রতিকূলতা কাটিয়ে সিমেন্ট শিল্পের উন্নয়ন ও বিকাশের পাশাপাশি ভোক্তাদের স্বার্থ সংরক্ষণের জন্য সরকারের নীতি-নির্ধারকদের সঙ্গে কাজ করাই হবে আমাদের মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, এই শিল্পে প্রায় ৪২ হাজার কোটি টাকার যে বিনিয়োগ রয়েছে তার নিরাপত্তার জন্যও সরকারের কিছু নীতি সহায়তার প্রয়োজন রয়েছে।

মো. আলমগীর কবিরের পূর্বে বিসিএমএ’র সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং মেঘনা গ্রæপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান মোস্তফা কামাল।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :