300X70
শুক্রবার , ২৭ মে ২০২২ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিসিএস দেওয়া হলো না ইমরানের, অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৭, ২০২২ ৪:৫২ অপরাহ্ণ

এইচ এম ইমরান হোসাইন : সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দিতে আসা মোঃ ইমরান হোসেন নামের এক শিক্ষার্থী অসুস্থ হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে তিতুমীর কলেজ কর্তৃপক্ষ। আজ শুক্রবার (২৭ মে) সকাল ৯টা ৩৫ মিনিটে তিতুমীর কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থলে উপস্থিত তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাব্বি হোসেন স্বদেশ প্রতিদিনকে বলেন, কেন্দ্রে প্রবেশ করার আগেই অসুস্থ হয়ে কলেজের মূল ফটকে পড়ে যান শিক্ষার্থী। পরে কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রিতা খন্দকার এবং অফিস সহকারীদের সহযোগিতায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ফলে বিসিএস পরীক্ষা দিতে পরেননি ওই শিক্ষার্থী।

রাব্বি হোসেন বলেন, ওই শিক্ষার্থী যশোরের বেনাপোল থেকে পরীক্ষা দিতে এসেছেন বলে জানতে পেরেছি। রাতে খাবার না খাওয়া এবং অতিরিক্ত চিন্তার কারণে নার্ভাস ছিলেন তিনি। সকালে কেন্দ্রে আসার পর কিছুক্ষণ বসেছিলেন। তারপরই হঠাৎ মাটিতে লুটিয়ে পড়েন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হলে হলে এখন কিছুটা সুস্থ আছেন তিনি। তবে বিসিএস পরীক্ষা দিতে পারেননি ওই পরীক্ষার্থী।

তিনি আরও বলেন, অসুস্থ পরীক্ষার্থীর পরিবারের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। তার বড় ভাই যশোর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। ইতিমধ্যেই পরীক্ষার্থীর বন্ধুরা তাকে দেখতে গিয়েছেন এবং তার পাশে রয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, শিক্ষার্থীকে চিকিৎসা দেওয়া হয়েছে। এখন তিনি সুস্থ আছেন। অতিরিক্ত মানসিক চাপ থেকেই এমনটি হয়েছে বলে তারা জানান।

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার সকাল ১০টায় শুরু হয়, চলে দুপুর ১২টা পর্যন্ত। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রিলিমিনারি পরীক্ষায় ২০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন থাকছে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর করে এবং ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর করে কাটা যাবে। এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৭১০টি পদের বিপরীতে মোট তিন লাখ ৫০ হাজার ৭১৬ জন চাকরিপ্রার্থী আবেদন করেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বড়াল নদীর অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যোগ

আদর্শ শিক্ষক হওয়া সাধনার বিষয় : উপাচার্য ড. মশিউর রহমান

সোনার খনি বিস্ফোরণে ৬০ জন নিহত

যেসব এলাকায় ব্যাংক খোলা আজ

ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্টের সাথে ব্র্যাক ব্যাংকের কাস্টোডিয়াল সার্ভিস চুক্তি

ঢাকা ছাড়লেন খালেদা জিয়ার পুত্রবধূ শর্মিলা রহমান

তুরাগে সাবেক ইউপি চেয়ারম্যানের ছেলের বাড়ি থেকে ব্যবসায়ীর অর্ধগলিত মরদেহ উদ্ধার

পশ্চিমবঙ্গের বর্ধমান ও মুর্শিদাবাদে মঞ্চায়িত হচ্ছে ’নীলাখ্যান’

বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ সরকারের কাছে রয়েছে : তথ্যমন্ত্রী

আত্মসমালোচনা ও আত্মশুদ্ধি ছাড়া প্রকৃত মানুষ হওয়া সম্ভব নয় : ধর্মমন্ত্রী

ব্রেকিং নিউজ :