300X70
মঙ্গলবার , ১৮ এপ্রিল ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের “ক্যাশ ওয়াক্ফ“ স্কিম এর উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৮, ২০২৩ ১২:৩২ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : মানুষের ইহকাল ও পরকালের কল্যাণের লক্ষ্যে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক চালু করলো “বেঙ্গল মুদারাবা ক্যাশ ওয়াক্ফ“ স্কিম। ক্যাশ ওয়াক্ফ হলো এমন একটি স্থায়ী দান যার সুফল একজন ব্যক্তি মৃত্যুর পরও সদকায়ে জারিয়াহ্ হিসেবে পেয়ে যাবেন। সেইসাথে এই দানের মাধ্যমে নিজের কল্যাণের পাশাপাশি অবদান রাখতে পারবেন পরিবার ও সমাজের কল্যাণেও।

১৭ এপ্রিল ২০২৩, সোমবার গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ে এই সেবার উদ্বোধন করেন বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী তারিক মোর্শেদ। এসময় ব্যাংকের শরীয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মোহাম্মদ মুহিবুল্লাহিল বাকী, ব্যাংকের পরিচালক ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান এস. এম. ফারুকী হাসান, ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকদ্বয় এবং অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আজকের ০১ টাকা কিয়ামতের দিন শত শত গুণ হয়ে ওয়াকিফের (দাতা) আমলনামায় সদকায়ে জারিয়াহ হিসেবে জমা থাকবে। এছাড়াও মৃত্যুর পর ওয়াকিফের পারলৌকিক মঙ্গলের জন্য সংসারে আপন কেউ না থাকলেও ব্যাংক তার হয়ে কাজ করে যাবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :