300X70
সোমবার , ১৪ ডিসেম্বর ২০২০ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেনাপোলে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৪, ২০২০ ২:২২ অপরাহ্ণ

বেনাপোল প্রতিনিধি : শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে বাংলাদেশ সোস্যাল অ্যাক্টিভিস্ট ফোরামের যশোরের শার্শা উপজেলা শাখার নেতারা।

শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে চেকপোস্ট থেকে একটি র‌্যালী বের হয়ে বেনাপোল কাগজপুকুর শহীদ মিনারে গিয়ে বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্প অর্পণ করেছে। আজিজুল হকের সঞ্চালনায় ও শেখ কাজিম উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা শাহ আলম, মুক্তিযোদ্ধা আলতাফ চৌধুরী, বন্দর উপ পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার, বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান, ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব, ৪নং বেনাপোল ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, বেনাপোল পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল উদ্দিন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, শ্রেষ্ঠ সন্তানদের যাদের আমরা হারিয়েছি স্বাধীনতা সংগ্রামের সূচনা থেকে শুরু করে চূড়ান্ত বিজয়ের ঠিক আগমুহূর্ত পর্যন্ত, এ এক অপূরনীয় ক্ষতি, যা কখনো পূরণ হবার নয়। একই সঙ্গে সহমর্মিতা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রত্যেক শহীদ বুদ্ধিজীবী পরিবারের স্বজনদের প্রতি, যাঁরা দীর্ঘ ৪৯ বছর ধরে বয়ে চলেছেন আপনজনকে হারানোর বেদনা ও কষ্ট।

উল্লেখ্য, স্বাধীনতাযুদ্ধের শুরু থেকেই পাকিস্তানি হানাদার বাহিনী যে হত্যাযজ্ঞের সূচনা করেছিল, একেবারে শেষ দিকে এসে পরাজয়ের আগমুহূর্তে তা রূপ নেয় দেশের শ্রেষ্ঠ সন্তানদের পরিকল্পিত হত্যাকাণ্ডে। পাকিস্তানি সামরিক জান্তা তখন তাদের এদেশীয় দোসরদের সহযোগিতায় বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নেওয়া এই বাহিনীগুলোর সদস্যরাই বেছে বেছে বাড়ি বাড়ি গিয়ে বুদ্ধিজীবীদের উঠিয়ে এনেছিল, তুলে দিয়েছেন পাকিস্তানি বাহিনীর হাতে, হত্যা করেছিল জাতির অগ্রণী শিক্ষক, লেখক, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক ও চিকিৎসকদের। কোনো কোনো ক্ষেত্রে নিজেরাই হত্যাযজ্ঞ সম্পন্ন করেছেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :