300X70
মঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেপজা এবং ইপিজেডসমূহে জাতীয় শোক দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৫, ২০২৩ ১১:৫৬ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৮তম শাহাদত বার্ষিকী স্মরণে জাতীয় শোক দিবস পালন করেছে।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি এর নেতৃত্বে বেপজার সদস্যবৃন্দ ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকায় অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরবর্তীতে বেপজার নির্বাহী চেয়ারম্যান ঊর্ধ্বতন কর্মকর্তাগণকে সাথে নিয়ে বেপজা নির্বাহী দপ্তর প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যদের ৪৮তম শাহাদত বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়ে ১৫ আগস্ট প্রত্যুষে ঢাকায় বেপজা কমপ্লেক্সে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

দিনটির স্মরণে বেপজা নির্বাহী দপ্তরে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠানে বেপজার নির্বাহী চেয়ারম্যান বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার পথ দেখিয়েছিলেন বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ সৃষ্টি হতো না। এখনও তিনি আমাদের প্রেরণা, আমাদের শক্তি।’

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ যুদ্ধ পরবর্তী দেশ গঠনে বঙ্গবন্ধুর অবদান, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন এবং রাষ্ট্রনায়ক হিসেবে বঙ্গবন্ধুর দূরদর্শী ভাবনা এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম বঙ্গবন্ধুর শৈশব ও নেতৃত্ব নিয়ে বক্তব্য প্রদান করেন। আলোচনা সভার আগে ১৫ আগস্ট কালরাত্রি নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এ সময় সদস্য (প্রকৌশল), নির্বাহী পরিচালকগণ, উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ ও বেপজার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। বাদ যোহর দোয়া মাহফিলেও তারা সকলে অংশ নেন।

অনুরূপভাবে বেপজার অধীন ৮টি ইপিজেড অর্থাৎ চট্টগ্রাম, ঢাকা, কুমিল্লা, ঈশ্বরদী, মোংলা, উত্তরা, আদমজী ও কর্ণফুলী ইপিজেড এবং বেপজা অর্থনৈতিক অঞ্চল যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবসটি পালন করে। ইপিজেডসমূহে ১৫ আগস্ট জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

জোনসমূহে বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয় ও ইপিজেডের মসজিদে দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও বেপজা পাবলিক স্কুল ও কলেজসমূহে কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগীতাসহ যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইরাবের সভাপতি অভিজিৎ, সম্পাদক আকতারুজ্জামান

২০ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস, নদীবন্দরে সতর্কতা

টেনিস কিংবদন্তি বরিস বেকার কারাগারে

চিকিৎসা শেষে দেশে ফিরলেন ফখরুল

সুনামগঞ্জ, নেত্রকোনাসহ বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ সামগ্রী বিতরণ করলেন স্বাস্থ্যমন্ত্রী

একসঙ্গে ৪ সন্তানের জন্ম, হাসপাতালে বিপাকে দম্পতি

আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) ছিলেন বিশ্বশান্তি মানবতা ও কল্যাণের পথ প্রদর্শক : ধর্ম প্রতিমন্ত্রী

ঈদের দিন বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি

১৫ বছরে বদলে গেছে বাংলাদেশ : প্রধানমন্ত্রী

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালকদের শ্রদ্ধা

ব্রেকিং নিউজ :