300X70
রবিবার , ৭ মে ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসকে শেখ হাসিনার অভিনন্দন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৭, ২০২৩ ১১:৫৮ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসকে তার ঐতিহাসিক অভিষেক উপলক্ষ্যে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৬ মে) রাজা তৃতীয় চার্লসকে অভিনন্দন বার্তা প্রেরণ ক‌রেন প্রধানমন্ত্রী।

অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী ব‌লেন, রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রী কুইন কনসোর্ট ক্যামিলার ঐতিহাসিক রাজ্যাভিষেক উপল‌ক্ষ্যে বাংলাদেশের সরকার, জনগণ এবং আমার নিজের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা জানাই।

অভিনন্দন বার্তায় শেখ হা‌সিনা গ্রেট ব্রিটেন ও উত্তর আয়ারল্যান্ডের নতুন রাজা এবং কমনওয়েলথের প্রধান হিসেবে রাজা তৃতীয় চার্লসকে তার আন্তরিক সমর্থনের কথা জানান।

শেখ হাসিনা বলেন, তিনি আত্মবিশ্বাসী যে রাজা তৃতীয় চার্লসের দূরদর্শী ও বিচক্ষণ রাজত্বকালে যুক্তরাজ্যের জনগণ শান্তি ও সমৃদ্ধিতে অব্যাহতভাবে সতত-বিকাশমান ভবিষ্যৎ উপভোগ করবে। তিনি বলেন, আগামী দিনে দুই কমনওয়েলথ দেশগুলোর মধ্যে বন্ধুত্ব আরও শক্তিশালী করতে রাজা তৃতীয় চার্লসের সঙ্গে কাজ করা তার জন্য সম্মানের হবে। তিনি রাজা ও রানীর সুস্বাস্থ্য, সুখ ও দীর্ঘায়ুু কামনা করেন এবং যুক্তরাজ্যের বন্ধুত্বপূর্ণ জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে রাজা তৃতীয় চার্লসের অভিষেক অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অনুষ্ঠানে রাজা তৃতীয় চার্লস ও রানি কনসোর্ট ক্যামিলা পার্কারকে মুকুট পরানো হয়। এর আগে ৫ মে রাষ্ট্র ও সরকার প্রধান এবং বিদেশি প্রতিনিধিদের জন্য রাজা তৃতীয় চার্লসের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা।

সংবর্ধনার আগে প্রধানমন্ত্রী শুক্রবার বিকেলে কমনওয়েলথ দেশগুলোর নেতাদের দ্বিবার্ষিক সম্মেলনে যোগ দেন। পাশাপাশি কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকেও অংশ নেন তিনি।

লন্ডনের কমনওয়েলথ সেক্রেটারিয়েটের মার্লবোরো হাউজে শীর্ষ সম্মেলন হয়। এসময় কমনওয়েলথ প্রধান রাজা তৃতীয় চার্লসের সঙ্গে কমনওয়েলথ সরকার প্রধানদের মতবিনিময় হয়।

কমনওয়েলথ চেয়ার ইন অফিস রুয়ান্ডার প্রেসিডেন্ট পল কাগামের সভাপতিত্বে হয় বৈঠক। অনুষ্ঠানে কমনওয়েলথ পরিবারের একটি যৌথ ছবি তোলা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

লালমনিরহাটে ধর্ষন নিপীড়ন ও নির্যাতনের প্রতিবাদে শিক্ষার্থীদের মানব-বন্ধন

টার্গেট ঈদুল আজহা : ফার্মগুলোতে প্রস্তুত হচ্ছে কোরবানির পশু

সুপারব্র্যান্ডস স্বীকৃতি পেলো দেশের ৪০ টি প্রতিষ্ঠান

রেমিট্যান্স ও রপ্তানি আয়ে ডলারের বিনিময় হার বাড়ল

নীতি-নির্ধারকরা চাইলে স্পষ্ট করা হবে: আইনমন্ত্রী

প্রাইম ব্যাংক নিউ ইয়ার কাপ গলফ টুর্নামেন্টের পুরস্কার বিতরণ

নান্দাইল প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা ও শিক্ষা সফর

মারমা সংস্কৃতি সংস্থার অডিটোরিয়াম ভবন উদ্বোধন করলেন : পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন

বাংলাদেশীদের ওমরাহ পালনের অনুমতি দিয়েছে সৌদি সরকার

ব্রেকিং নিউজ :