300X70
রবিবার , ৮ মে ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্র্যাক ব্যাংকে রিয়েল-টাইম ক্যাশ ডিপোজিট মেশিন চালু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৮, ২০২২ ১:২০ অপরাহ্ণ

গ্রাহকদের ২৪ ঘন্টা ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্য
নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সপ্তাহের যে-কোনো দিন, যে-কোনো সময় টাকা জমা দেওয়ার সুবিধা এনে দিতে রিয়েল-টাইম ক্যাশ ডিপোজিট মেশিন (আরসিডিএম) নিয়ে এসেছে ব্র্যাক ব্যাংক। এই মেশিনের মাধ্যমে টাকা জমা দিলে তা তাৎক্ষণিকভাবে ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে।

স্মার্ট মেশিনটি ব্যবহার করে গ্রাহকগণ মিনিটের মধ্যে ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে নগদ জমা করতে এবং ক্রেডিট কার্ড বিল পরিশোধ করতে পারবেন। এখন গ্রাহকরা ব্যাংকে গিয়ে লাইনে না দাঁড়িয়েই ঝামেলামুক্তভাবে ব্যাংকে টাকা জমা দেওয়ার সুবিধা উপভোগ করবেন।

টাকা জমা দেওয়ার পরে তাৎক্ষণিকভাবে তা গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে, এবং তখনই এসএমএসের মাধ্যমে তা নিশ্চিত করা হবে। ব্র্যাক ব্যাংকের সম্পূর্ণ সুরক্ষিত এবং নির্ভরযোগ্য এই সার্ভিসটি গ্রাহকদের স্বাচ্ছন্দ্য এবং সুবিধা এনে দেবে।

এই সেবা চালু করার প্রথম পর্যায়ে ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, রংপুর, বগুড়া, যশোর এবং পাবনায় মোট ৩৯টি আরসিডিএম বসানো হয়েছে। সারা দেশে পর্যায়ক্রমে আরও মেশিন চালু করা হবে।

এই মেশিনে গ্রাহকেরা ১০ টাকা, ২০ টাকা, ৫০ টাকা, ১০০ টাকা, ২০০ টাকা, ৫০০ টাকা এবং ১,০০০ টাকা জমা দিতে পারবেন। মেশিনটি কয়েন এবং নোংরা ও ছেঁড়া নোট গ্রহণ করে না।

ব্র্যাক ব্যাংক-এর হেড অব অল্টারনেট ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম নতুন এই সেবা কার্যক্রম শুরু করা সম্পর্কে বলেন: “আরসিডিএম গ্রাহকদের জন্য ব্যাপক সুবিধা নিয়ে আসবে। কারণ এর মাধ্যমে তারা ব্যাংকে না গিয়েই যে-কোনো সময় এবং যে-কোনো দিন তাদের অ্যাকাউন্টে টাকা জমা দিতে পারবেন। আমাদের অল্টারনেট ব্যাংকিং চ্যানেলকে শক্তিশালী করার প্রচেষ্টার অংশ হিসেবে পর্যায়ক্রমে সারাদেশে মেশিনটি স্থাপন করা হবে। ব্র্যাক ব্যাংক সবসময়ই সবার আগে ব্যাংকিং সেবায় নতুন প্রযুক্তি নিয়ে আসে। গ্রাহকদের ব্যাংকিং অভিজ্ঞতা আরও সহজ ও স্বাচ্ছন্দ্যময় করার লক্ষ্যে আমরা নতুন নতুন সেবা চালু করার প্রচেষ্টা চালিয়ে যাব।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঐতিহ্যবাহী সাকরাইন উৎসব দেশব্যাপী ছড়িয়ে দিতে হবে : মেয়র তাপস

১৬ জুলাই বাঙালী জাতির ইতিহাসে কালো অধ্যায়ঃ বাহাউদ্দিন নাছিম

বিওএ এর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

স্বাধীনতা দিবসে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা নিবেদন

গবেষণার মাধ্যমে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন ও নিরাপদ খাদ্য উৎপাদনের আহবান প্রাণিসম্পদ মন্ত্রীর

টেকনাফে ২৮ হাজার পিস ইয়াবাসহ ৪জন আটক, নৌকা জব্দ

এবার দুর্গাপূজায় স্বাস্থ্যবিধিসহ যেসব নির্দেশনা মানতে হবে

এবার কক্সবাজারে ১৫০ ফিট উপরে হবে খাওয়া-দাওয়া

অগ্নি সন্ত্রাসীদের প্রতিহত করতে ৭ তারিখ ভোটকেন্দ্রে আসুন : নাছিম

ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসি মেয়রের জরুরি সভা

ব্রেকিং নিউজ :