300X70
সোমবার , ২১ নভেম্বর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভারতে ধর্মীয় শোভাযাত্রায় ট্রাকের ধাক্কা, নারী-শিশুসহ নিহত ১২

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২১, ২০২২ ১০:১৮ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারে ধর্মীয় শোভাযাত্রায় দ্রুতগামী ট্রাকের ধাক্কায় নারী ও শিশুসহ কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। এছাড়া এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

রোববার (২০ নভেম্বর) রাতে রাজ্যটির বৈশালী জেলায় ধর্মীয় শোভাযাত্রায় অংশ নেওয়া মানুষকে চাপা দেয় একটি দ্রুতগামী ট্রাক। কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার (২১ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, বিহার রাজ্যের রাজধানী পাটনা থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে উত্তর বিহার জেলার দেসরি থানা এলাকায় রোববার রাত ৯ টার দিকে এই ঘটনা ঘটে। মূলত ‘ভূমি বাবা’ নামে পরিচিত স্থানীয় এক দেবতার কাছে প্রার্থনা করার জন্য ধর্মীয় শোভাযাত্রাটি রাস্তার পাশে একটি ‘পিপল’ গাছের সামনে জড়ো হয়। এরই একপর্যায়ে দ্রুতগামী ট্রাক শোভাযাত্রাটির ওপরে উঠে পড়ে এবং হতাহতের ঘটনা ঘটে।

এদিকে মর্মান্তিক এই দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে প্রত্যেক নিহতের পরিবারকে ২ লাখ রুপি এবং আহত প্রত্যেক ব্যক্তিকে ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

টুইটারে দেওয়া এক বার্তায় মোদি বলেছেন, ‘বিহারের বৈশালীর দুর্ঘটনাটি দুঃখজনক। শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি সমবেদনা। আহতরা শিগগিরই সুস্থ হয়ে উঠুক। পিএমএনআরএফ (প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল) থেকে প্রত্যেক মৃতের আত্মীয়কে ২ লাখ রুপি এবং আহতদের ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হবে। ’

এছাড়া ভারতের প্রেসিডেন্ট দ্রৌপদী মুর্মুও এই ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং দুর্ঘটনার খবরকে ‘অত্যন্ত বেদনাদায়ক’ বলে আখ্যায়িত করেছেন।

বৈশালীর পুলিশ সুপার মনীশ কুমার বলেন, ‘বিয়ের সঙ্গে যুক্ত প্রথার অংশ হিসেবে এই শোভাযাত্রাটি বের করা হয়েছিল। তবে পাশের মাহনার-হাজিপুর মহাসড়ক দিয়ে যাওয়া দ্রুতগতির ট্রাকটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক । ’

এ ঘটনায় ট্রাক চালকও নিহত হয়েছে বরে আশঙ্কা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। নিহতদের মধ্যে অন্তত চার শিশু রয়েছে বলে স্থানীয়রা দাবি করেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতনে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন করোনায় আক্রান্ত

৪১০ যাত্রী নিয়ে ঢাকা ছাড়লো প্রথম হজ ফ্লাইট, সন্তুষ্ট যাত্রীরা

বিবাদ এবং মামলা হ্রাসে রেজিস্ট্রিকৃত বণ্টননামা গুরুত্বপূর্ণ : ভূমিমন্ত্রী

৭ দিনের মধ্যেই হোল্ডিং রিপোর্ট দিতে হবে

জলবায়ু পরিবর্তনের কোনো নির্দিষ্ট সীমানা নেই : প্রধানমন্ত্রী

ঝিনাইদহে আ’লীগ এমপি’র মেয়ে নিয়ে লাপাত্তা স্বেচ্ছাসেবক দলের সভাপতি

অবৈধ সম্পদ অর্জনের মামলায় জামিন পেলেন রিজেন্টের সাহেদ

মালয়েশিয়ার কোম্পানির বিরুদ্ধে মামলা করছেন বাংলাদেশ ও নেপালের শ্রমিকরা

করোনা পরবর্তী পুনর্বাসনে ফিজিওথেরাপি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :