300X70
সোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কে মানবিক সহায়তা পাঠালো ডিএনসিসি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ৮:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : শক্তিশালী ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলামের উদ্যোগে মানবিক সহায়তা পাঠালো ডিএনসিসি।

সোমবার (২০ ফেব্রুয়ারী) দুপুরে গুলশান নগর ভবনে হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে মানবিক সহায়তার পণ্যসামগ্রীগুলো তুলে দেন ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম। মেয়রের উদ্যোগে সাড়া দিয়ে ডিএনসিসির মাধ্যমে রাজধানীর উত্তরা কল্যাণ সমিতি এবং হাটি হাটি খাই খাই নামে দুটি সামাজিক সংগঠনও সহায়তা করেন। তুরস্কের জন্য মানবিক সহায়তা হিসেবে বড়দের জন্য ৩৩০০পিস জ্যাকেট, শিশুদের জন্য ৩১০০ পিস জ্যাকেট, ০৭ হাজার পিস সোয়েটার, ০১ হাজার রুম হিটার, ০৭ হাজার কম্বল ও ০৬ কার্টুন বাচ্চাদের পোশাক দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। তুরস্কের পক্ষে এসব পণ্য গ্রহণ করেন টার্কিশ কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সির (টিকা) প্রতিনিধি। অনুষ্ঠান শেষে ১৩টি ট্রাকে এসব পণ্য বুঝিয়ে দেন মেয়র আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘তুরস্ক আমাদের বন্ধু, তাদের বিপদে পাশে দাঁড়ানোর দায়িত্ব থেকে আমরা সেখানকার মানুষকে জ্যাকেট, কম্বল, রুম হিটার, সোয়েটারসহ এখনকার জন্য প্রয়োজনীয় পণ্য-সামগ্রী পাঠাচ্ছি। তীব্র শীতে সেখানে শীতের পোশাক খুব প্রয়োজন। এই কঠিন সময়ে তুরস্কের মানুষের জন্য আমরা ডিএনসিসি থেকে মানবিক সহায়তা দিয়ে তাদের পাশে দাঁড়াতে পারছি।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ ও তুরস্কের মধ্যে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান। তুরস্কের রাজধানী আঙ্কারায় আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য ও তার নামে একটি পার্ক করা হয়েছে। আবার তুরস্কের জাতির পিতা কামাল আতাতুর্কের নামে ঢাকার বনানীতে একটি সড়ক রয়েছে। এছাড়াও বনানীর সড়কটির সংলগ্ন একটি পার্কও কামাল আতাতুর্কের নামে নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুই দেশের মধ্যে অনেক গভীর সম্পর্ক রয়েছে। তুরস্কের এই কঠিন সময়ে তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া আমাদের মানবিক দায়িত্ব।’

এসময় টার্কিশ কো-অপারেশন অ্যান্ড কো-অর্ডিনেশন এজেন্সির (টিকা) সহকারী পরিচালক আহম্মেদ ফারুক মোস্তাকঅলু বিপদের সময়ে মানবিক সহায়তা দিয়ে পাশে দাঁড়ানোর জন্য ডিএনসিসি মেয়রকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এস এম শরিফ-উল ইসলাম, সচিব মোহাম্মদ মাসুদ আলমসহ বিভাগীয় প্রধান ও কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

উজানধলে শাহ আবদুল করিম লোক উৎসবে বাউলদের মিলনমেলা, পৃষ্ঠপোষকতায় বিকাশ

সিরিজ বাঁচানোর লক্ষ্যে যে পরিকল্পনা নিয়ে মাঠে নামতে চান মাহমুদউল্লাহ

জঙ্গি আটক করলেই বিএনপির গাত্রদাহ কেন : প্রশ্ন তথ্যমন্ত্রীর

প্রাইম ব্যাংক লিমিটেডের ১৭.৫০% নগদ লভ্যাংশ অনুমোদন

‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের সঙ্গে ফিরে এসেছে বাঙালির আত্মমর্যাদা’

বাংলাদেশকে ঝুকিপূর্ণ ও সংকটময় দেখাতে একটা গোষ্ঠী মরিয়া : শেখ পরশ

নয় মাস নির্বাসনে দক্ষিণ আফ্রিকার ব্যাটার, পরিসংখ্যানও মুছে ফেলার নির্দেশ দিল আইসিসি

দেশে করোনায় ঝরলো ৩৬ প্রাণ

উন্নয়ন প্রকল্পগুলো লক্ষ্যমাত্রা অনুযায়ী বাস্তবায়নের তাগিদ কৃষিমন্ত্রীর

জনতা ব্যাংক কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

ব্রেকিং নিউজ :