300X70
মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি ২০২৩ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভূল চিকিৎসায় বেসরকারি হাসপাতালে নারীর মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৭, ২০২৩ ১২:২৯ পূর্বাহ্ণ

সাভার প্রতিনিধি : সাভারের পলাশ হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভূল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। স্বজনদের দাবি ডাক্তার এবং হাসপাতাল কতৃপক্ষের অবহেলা ও ভূল সিদ্ধান্তের কারনে রোগীর মৃত্যু হয়েছে। এঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে এসব অভিযোগ তোলেন নিহতের স্বামী হাজী আব্দুল মান্নান ও তার মেয়ের জামাই হুমায়ুন। এর আগে রবিবার গভীর রাতে সাভার থানা স্ট্যান্ড এলাকার পলাশ হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

নিহত ওই রোগীর নাম নাহার (৪৮), তিনি সাভারের ইমান্দিপুর চৌরাস্তার হাজী আব্দুল মান্নানের স্ত্রী। দীর্ঘ দিন ধরে তিনি জরায়ু টিউমার রোগে ভুগছিলেন।

নিহতের স্বামী মান্নান বলেন, গত শুক্রবার আমার স্ত্রী নাহারকে সাভারের পলাশ হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসারত ডাক্তার বলেন, রোগিকে অপারেশন করতে হবে। পরে বিভিন্ন পরিক্ষা নিরিক্ষার করে দেখা যায় রোগীর রক্ত চাপের সমস্যা। এজন্য অপারেশন একদিন পরে করার সিদ্ধান্ত নেয় তারা। অপারেশন তারা করেছে, তবে রোগীকে মেরে ফেলেছে। তাদের হাসপাতালে কোন ডাক্তারই থাকে না। ডিউটিরত ডাক্তার নামে দুই জন ডাক্তার ডিউটি করেন। আর যদি সিজার ও অন্যান্য অপারেশন করতে হয় তারা ডাক্তার ভাড়া করে আনেন। আমার স্ত্রীর অপারেশন করেছেন ডা. পলাশ। তাকেও খবর দিয়ে আনতে হয়েছে। যদিও তার মালিকানাধীন ও তার নিজ নামেই এই হাসপাতাল।

রোগীর মেয়ের জামাই হুমায়ুন খান বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তারের গাফিলতির জন্য আমার শ্বাশুড়ি মারা গেছেন। অপারেশনের পরে রোগীকে বেডে দেওয়া হয়। এর কিছুক্ষণ পরে তারা আবারও অপারেশন থিয়েটারে নিয়ে যায়। এর কারন কি? এর অর্থ কি দাঁড়ায়। তাদের অপারেশনে ভূল কিছু হয়েছিল। পরে তারা এনাম মেডিকেলের আইসিইউতে নিয়ে যায়। তারা প্রথমেই আবার ওটিতে না নিয়ে আইসিইউতে নিলে হতো তাতে তিনি বেঁচে থাকতেন। তিনি পলাশ হাসপাতালেই মারা গেছেন। মারা যাওয়ার পরে আইসিইউ এর পরামর্শ দেন হাসপাতাল কর্তৃপক্ষ। তারা আমাদের সাথে নানা ধরনের নাটক করে কালক্ষেপন করেছেন। আমরা থানায় অভিযোগ দায়ের করেছি।

এব্যাপারে হাসপাতালের ম্যানেজার এমএ কাশেম বলেন, ভূল চিকিৎসার ব্যাপারে আমি জানি না। তবে হাসপাতালে ডিউটি ডাক্তার সবসময় থাকেন। এব্যাপারে ডাক্তাররাই ভাল বলতে পারবেন।

তবে এই রোগীর চিকিৎসক সৈয়দ মোকাররম হোসেন পলাশের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায় নি।

এব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, এব্যাপারে অভিযোগ দায়ের হয়েছে বলে শুনেছি। আমরা তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নেবো। যদি ভূল চিকিৎসায় রোগীর মৃত্যু হয় তাহলে যাবতীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয় সাভার মডেল থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, আমরা লাশটিকে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছি। ভুক্তভোগী পরিবার মামলা দায়ের করতে চাইলে বিষয়টি আমলে নেওয়া হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :