300X70
শনিবার , ৯ ডিসেম্বর ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মধুপুরে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবসে আলোচনা সভা ও বন্ধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৯, ২০২৩ ১১:৩৯ অপরাহ্ণ

 মধুপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের মধুপুরে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত হয়েছে। শনিবার(৯ ডিসেম্বা) সকালে “দুর্নীতির বিরুদ্ধে বৈশ্বিক ঐক্য ” প্রতিপাদ্য নিয়ে উপজেলা প্রশাসন, দুপ্রক ও মধুপুর সনাক যৌথভাবে দিবসটি পালন করে।

দুর্নীতির বিরুদ্ধে বৈশ্বিক ঐক্য এ প্রতিপাদ্যর বিষয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) অনুপ্রেয়নায় গঠিত মধুপুর সচেতন নাগরিক কমিটি (সনাক), মধুপুর উপজেলা প্রশাসন এবং দুপ্রক এর যৌথ আয়োজনে মানব বন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মধুপুর উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার শারমিন সুলতানা সুমি, মধুপুর প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, দুপ্রক সভাপতি গোলাম সামদানি, সনাক সভাপতি মোঃ আব্দুল মালেক, মোঃ বজলুর রশিদ খান প্রমুখ। এ সময় সাংবাদিক, এনজিও প্রতিনিধি, তরুণ শিক্ষার্থী, জয়িতাসহ বিভিন্ন শ্রেনী পেমার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের তাৎপর্য ও টিআইবি’র ধারণাপত্র পাঠসহ দুর্নীতির নানা চিত্র তুলে ধরেন টিআইবির এরিয়া ম্যানেজার জিনিয়া গ্লোরিয়া ম্রং। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন ” দুর্নীতিবিরোধী আন্দোলনে সকলকে এগিয়ে আসতে হবে। একজনের পক্ষে দুর্নীতি কমানো সম্ভব নয়। জনগনের কাছে যথাযথ তথ্যগুলো পৌছাতে হবে।

তিনি বলেন, আগামী প্রজন্ম যেন দুর্নীতিমুক্ত এমন একটি সমাজ দেখতে পায় যেখানে সকল প্রতিষ্ঠান স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের মাধ্যমে দপ্তরিক কাজ সম্পন্ন হবে এবং জনগণ তাদের কাঙ্খিত সেবা পাবে। জন মনে বিশ্বাস জন্মাবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :