300X70
বুধবার , ১ জুন ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মরিশাসে কমনওয়েলথ এক্সিকিউটিভ এমবিএ বোর্ড সভায় অংশগ্রহন করলেন বাউবি উপাচার্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১, ২০২২ ১:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার ২৮ মে শনিবার মরিশাসে কমনওয়েলথ এক্সিকিউটিভ এমবিএ/এমপিএ প্রোগ্রামের এক্সিকিউটিভ বোর্ডের সভায় অংশগ্রহণ করেন।

কমনওয়েলথ অব লার্ণিং (COL) এর সিইও এবং প্রেসিডেন্ট অধ্যাপক আশা কানওয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, কমনওয়েলথ এক্সিকিউটিভ মাস্টার অব বিজনেস এডমিনিস্ট্রেশন (CEMBA) এবং কমনওয়েলথ এক্সিকিউটিভ মাস্টার অব পাবলিক এডমিনিস্ট্রেশন (CEMPA) উভয় প্রোগ্রামই বাংলাদেশী ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তাদের জন্য উচ্চমানের শিক্ষা এবং পেশাগত উন্নয়নের সুযোগ তৈরি করেছে।

টেকসই উন্নয়নকে কেন্দ্র করে বৈশ্বিক অর্থনীতির সমস্যাগুলো সমাধানের জন্য এই প্রোগ্রামগুলোর পাঠ্যক্রমের পর্যালোচনা অপরিহার্য হয়ে পড়েছে।

মরিশাসে কমনওয়েলথ এক্সিকিউটিভ এমবিএ বোর্ডের সভায় অংশগ্রহণকারীগন
কমনওয়েলথ অব লার্নিং (COL) এর সহযোগিতায় কনসোর্টিয়াম দ্বারা পরিচালিত ১২টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১০টি বিশ্ববিদ্যালয়ের প্রধান ও তাদের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

এর মধ্যে রয়েছে আল্লামা ইকবাল ওপেন ইউনিভার্সিটি, পাকিস্তান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বতসোয়ানা ওপেন ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি কলেজ অফ দ্য কেম্যান আইল্যান্ডস, ইউনিভার্সিটি অফ গায়ানা, ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি অফ মরিশাস, ওয়াওয়াসান ওপেন ইউনিভার্সিটি, মালয়েশিয়া, নাইজেরিয়া ওপেন ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব সেশেলস, এবং শ্রীলঙ্কা উন্মুক্ত বিশ্ববিদ্যালয়।

কমনওয়েলথ এক্সিকিউটিভ মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (CEMBA) এবং কমনওয়েলথ এক্সিকিউটিভ মাস্টার অব পাবলিক এডমিনিস্ট্রেশন (CEMPA) প্রোগ্রাম দুটি এখন এশিয়া, আফ্রিকা এবং ক্যারিবিয়ান সংস্থাগুলির সাথে অংশীদারিত্বের মাধ্যমে প্রসারিত হয়েছে। মরিশাস ওপেন ইউনিভার্সিটি এক সাথে অংশীদার হয়ে তাদের সাথে সামঞ্জস্য রেখে ২০২২ সালের কার্যনির্বাহী কমিটি এই বার্ষিক সভার আয়োজন করে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :