300X70
শনিবার , ১৪ আগস্ট ২০২১ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মানবাধিকার উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে খাদ্য বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৪, ২০২১ ৭:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
মানবাধিকার উন্নয়ন কেন্দ্রের আয়োজনে মোহাম্মাদপুর কাপ কনফারেন্স রুমে করোনাকালীন সময়ে অসহায় হতদরিদ্র, গৃহভিত্তিক শ্রমিক এবং খেটে খাওয়া এমন ৫০ টি পরিবারের মধ্যে বিনামূল্যে খাদ্য বিতরণ (চাল ৫ কেজি, আটা ৫ কেজি, আলু ২ কেজি, পিঁয়াজ ১ কেজি, মসুর ডাল ১ কেজি, লবন ১ কেজি, মাক্স ১ প্যাকেট) করা হয়। একইসাথে এই কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করা হয়।

আজ শনিবার (১৪ আগস্ট) খাদ্য বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মানবাধিকার উন্নয়ন কেদ্রের মহাসচিব, মোঃ মাহবুল হক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ইকো গার্ডেন সিটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গাজী জিয়াউল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচডিডির নির্বাহী পরিচালক সিমান্ত সিরাজ, বিশিষ্ট সমাজ সেবক মামুনুর রশিদ, কোয়ালিশন ফর দ্যা আরবান পুওরের এডমিন এন্ড এইচআর অফিসার মোঃ শফিকুল ইসলাম, মানবাধিকার কর্মী শাকিল রহমান, শাহীন ইসলাম ও সাফিয়া সিদ্দিকা। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎযাপন উপলক্ষ্যে আগস্ট-ডিসেম্বর, ২০২১ পর্যন্ত খাদ্য কর্মসূচী চলবে।

মানবাধিকার কর্মী ও মানবাধিকার উন্নয়ন কেদ্রের মহাসচিব মোঃ মাহবুল হক বলেন, ১০ জন মানবাধিকার কর্মী ধারাবাহিকভাবে করোনাকালীন সময়ে অসহায়, কর্মহীন ১০০ টি পরিবারের উপর তথ্য অনুসন্ধান চালিয়ে ৫০ টি পরিবারকে এই খাদ্য কর্মসূচী প্রদান করা হয় যাদের শতভাগ নারী পরিবারির সহিংতা শিকার এবং শতভাগ পরিবারের মাসিক আয় ৮০%-৯০% কমে গেছে।

তাদের প্রতিটা দিন পালিত হয় তিনবেলা ভালোমতো খাবার না খেয়ে। বর্তমানে এই শতভাগ নারী মনো-সামাজিক সমস্যায় ভুগছেন। বক্তার দাবি করেন, নগর দরিদ্রদের দরিদ্রের মাত্রা করোনাকালীন সময়ে ৮০%-৯০% ভাগ বৃদ্ধি পেয়েছে। কাজেই সরকারের সামাজিক সুরক্ষা কর্মসূচীতে নগর দরিদ্রদের অন্তর্ভূক্ত করে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, স্বাধীনতার চেতনা এবং মানবাধিকার চেতনা ত্বরান্বিত করা।

সেই সাথে সমাজের সামর্থবান মানুষকে অসহায় মানুষের পাশে দাড়িয়ে ১৫ ই আগস্টের শোককে শক্তিতে রূপান্তরিত করার আহবান জানিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সুফল প্রন্তিক জনগোষ্টির দারেদারে পৌছানোর আহবান জানানো হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নির্বাচনে অর্থশক্তি প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: সিইসি

শিক্ষক নিয়োগে থাকছে না নিবন্ধন পরীক্ষা, আসছে নতুন পদ্ধতি

খোলার সিদ্ধান্ত সাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক বিদ্যালয় চালুর নির্দেশিকা

টেকসই বৈশ্বিক অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন: প্রধানমন্ত্রী

পরিবেশ বান্ধব রান্নার কুকারের প্রসারে ব্র্যাক ব্যাংকের উদ্যোগ

বিয়ের প্রশ্নে যে উত্তর দিলেন কিয়ারা

এন ইউর শিক্ষার্থীসহ সকলকে করোনা টিকার তথ্য দেয়ার আহবান

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান উত্তর আ. লীগের নেতারা

রিয়ালকে ৩-১ গোলে হারালো বার্সেলোনা

পাবলিক প্লেস এবং পাবলিক পরিবহন শতভাগ ধূমপানমুক্ত র‌্যালি অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :