300X70
সোমবার , ২৬ অক্টোবর ২০২০ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মাস্ক পরিধান ছাড়া কেউ কোন সেবা পাবে না, রাষ্ট্রীয় নির্দেশ জারি : মন্ত্রিসভা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৬, ২০২০ ১:২৭ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন রিপোর্ট: সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, হাট-বাজার, মসজিদ ও অন্যান্য উপাসনালয়ে মাস্ক পরিধান বাধ্যতামূলক করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে রোববার অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক অনষ্ঠিত হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম রোববার বিকেলে বাংলাদেশ সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বলেন, ‘মাস্ক পরিধান একটি রাষ্ট্রীয় নির্দেশ। মাস্ক পরিধান ছাড়া কেউ কোন সেবা পাবে না।’

তিনি বলেন, সারাদেশে সকল সরকারি ও বেসরকারি অফিস, সামাজিক প্রতিষ্ঠান, হাট-বাজার, বিপণী বিতান, স্থাপনা, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ এবং অন্যান্য উপাসনালয়ে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে।

মন্ত্রিসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে যোগদান করেন এবং এ সময় বাংলাদেশ সচিবালয় থেকে তাঁর মন্ত্রিসভার সহকর্মী ও সচিবগণ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় সংযুক্ত হন।

আনোয়ারুল ইসলাম বলেন, ‘সকল অফিসের নোটিশ বোর্ডে-‘মাস্ক পরিধান ছাড়া কোন সেবা নয়, মাস্ক পরিধান ছাড়া অফিসসমূহে কেউ প্রবেশ করতে পারবেন না’ লেখা সম্বলিত নোটিশ লাগাতে হবে।’

তিনি আরো বলেন, সর্বত্র ব্যাপকভাবে নির্দেশনা জারি করতে হবে। আমরা ইতোমধ্যে এ বিষয়ে বিভাগীয় কার্যালয়ে গাইডলাইন জারি করেছি।
তিনি বলেন, এছাড়াও জনজীবনের সর্বত্র ব্যাপক নজরদারী ও নিবিড় পর্যবেক্ষণ নিশ্চিত করা হবে।

কোভিড-১৯-এর বিরুদ্ধে সচেতনতামূলক প্রচারাভিযান জোরদারের কথা উল্লেখ করে মন্ত্রিপরিষদ সচিব বলেন, তারা মাস্ক পরিধানের বিষয়ে দেশের আলেম-ওলামা এবং ইসলামিক স্কলার অথবা ধর্মীয় নেতাদের সঙ্গেও কথা বলেছেন এবং তারাও এই সিদ্ধান্তের সঙ্গে ঐক্যমত পোষণ করেছেন।

ইসলামিক ফাউন্ডেশন এই বিষয়টি নিয়ে কাজ করছে এবং তারা মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের মাধ্যমে দিনে দু’বার করে দেশের সকল মসজিদে প্রচার-প্রচারণা চালাবে। যাতে ইমামগণ মুসুল্লিদের মধ্যে মাস্ক পরিধানের বার্তাটি পৌঁছে দিতে পারেন।

মন্ত্রীসভার বৈঠকে বর্তমান সরকারের করোনাভাইরাসের প্রাদুর্ভাবের বিষয়ে পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা এবং আসন্ন শীতে কোভিড-১৯-এর সম্ভাব্য দ্বিতীয় সংক্রমণের ঢেউ এবং সেইসঙ্গে সারাদেশে তার মারাত্মক প্রভাবসহ সার্বিক কর্মকান্ড নিয়ে আলোচনা করা হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে যে সকল দেশ কাজ করছে সরকার অগ্রাধিকার ভিত্তিতে সে সকল দেশ থেকে ভ্যাকসিন পেতে কাজ করছে।

তিনি আরো বলেন, সরকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে সম্ভাব্য করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন পেতে এবং অগ্রাধিকার ভিত্তিতে চালান পেতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সংরক্ষিত আসন পেতে তারকাদের দৌড়ঝাঁপ

পলাশবাড়ীতে বাস-ট্রাক সংঘর্ষ, প্রাণ গেল ৩ মোটরসাইকেল আরোহীর

প্রকাশ পেলো ‘ঢাকা সামার কন’ থিম সং ‘এস্কেপ’

যাত্রা শুরু করলো প্রথম অনলাইন ভার্চুয়াল টিউটরিং প্ল্যাটফর্ম শুরু

ইন্টারকন্টিনেন্টাল ট্রাভেল, ট্রেড এন্ড কালচারাল কার্নিভালের চুড়ান্ত প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

ফেব্রুয়ারি শোকাবহ ও গৌরবোজ্জ্বল অধ্যায়ের মাস

ফাইজার নয়, বুস্টার ডোজ দেওয়া হবে শুধু মডার্নার টিকা: স্বাস্থ্য অধিদফতর

ঢাকা উত্তরে মোবাইল কোর্টে ২০ হাজার টাকা জরিমানা আদায়

দলে ফেরার চিঠি পেলেন জাহাঙ্গীর

বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মায়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ব্রেকিং নিউজ :