300X70
বৃহস্পতিবার , ৭ জানুয়ারি ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মা-ছেলে হত্যার রায়ের তারিখ ধার্য হতে পারে ১০ জানুয়ারি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৭, ২০২১ ৮:৪১ অপরাহ্ণ

আদালত প্রতিবেদক : রাজধানীর কাকরাইলে শামসুন্নাহার করিম ও তার ছেলে সাওন হত্যা মামলার রায় ঘোষণার তারিখ ধার্য হতে পারে আগামী রোববার (১০ জানুয়ারি)।

আজ বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে আসামি আব্দুল করিমের পক্ষে তার আইনজীবী আব্দুস সোবহান তরফদার যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেন। এর আগে দুই আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়।

এদিন আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আইনের ভিত্তিতে আরও যুক্তিতর্ক উপস্থাপন করতে সময় চান।

শুনানি শেষে আদালত আগামী ১০ জানুয়ারি পরবর্তী শুনানির তারিখ ধার্য করেন। ওই দিন বিচারক রাষ্ট্রপক্ষকে যুক্তিতর্ক শেষ করতে বলেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ সালাউদ্দিন হাওলাদার বলেন, ‘আমরা রাষ্ট্রপক্ষ থেকে যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেছি। এরপর আসামিপক্ষ তাদের যুক্তিতর্ক শেষ করেছে। এখন আমরা ল পয়েন্টে কিছু কথা আদালতকে জানাব। আশা করছি, রোববারই তা শেষ হবে। ওই দিন আদালত রায়ের তারিখ ধার্য করবেন।’

আসামিরা হলেন—শামসুন্নাহারের স্বামী আব্দুল করিম, তার দ্বিতীয় স্ত্রী শারমিন আক্তার মুক্তা ও মুক্তার ভাই আল-আমিন ওরফে জনি।

উল্লেখ্য, ২০১৭ সালের ১ নভেম্বর কাকরাইলের পাইওনিয়ার গলির ৭৯/১ নম্বর বাসার গৃহকর্তা আব্দুল করিমের প্রথম স্ত্রী শামসুন্নাহার করিম (৪৬) ও তার ছেলে শাওনকে (১৯) হত্যা করে দুর্বৃত্তরা। পরদিন রাতে শামসুন্নাহারের ভাই আশরাফ আলী বাদী হয়ে রমনা থানায় মামলা দায়ের করেন। মামলায় আব্দুল করিম, করিমের দ্বিতীয় স্ত্রী শারমিন আক্তার মুক্তা ও মুক্তার ভাই জনিসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়।

হত্যাকাণ্ডের পর জিজ্ঞাসাবাদের জন্য আটক করা আবদুল করিম ও তার দ্বিতীয় স্ত্রী মুক্তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এরপর ৩ নভেম্বর দিবাগত রাত ৩টায় গোপালগঞ্জ থেকে মামলার মূল আসামি জনিকে গ্রেপ্তার করে র‌্যাব-৩।

৫ নভেম্বর জনির ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড চলাকালীন ৮ নভেম্বর জনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে মুক্তাও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

২০১৮ সালের ১৬ জুলাই ওই তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক (নিরস্ত্র) মো. আলী হোসেন। গত ৩১ জানুয়ারি তিনজনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

গত ১ নভেম্বর এ মামলায় সাক্ষ্য গ্রহণ শেষ হয়। চার্জশিটভুক্ত ২২ সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। ১২ নভেম্বর তিন আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। তিন আসামিই কারাগারে আছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভুল চিকিৎসায় মৃত্যুর ঘটনায় জেএস ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

শনিবার সন্ধ্যায় লাইভ কনসার্টে আসছেন শিল্পী ডন

শুক্রবার ১২ দলীয় জোটের কালো পতাকা মিছিল

সারাবিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লাখ ১৮ হাজার

সংসদ নির্বাচনে বৈধ প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ২২৬০ জনে

খুলনায় আইপিডিসি ফাইন্যান্সের শাখা উদ্বোধন

বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত গ্রন্থসমূহ ডিজিটাল মাধ্যমে নতুন প্রজন্মের জন্য ছড়িয়ে দিতে হবে : মোস্তাফা জব্বার

বিকাশ-বিজ্ঞানচিন্তা’র আয়োজনে আরো ৩ বিভাগে ‘বিজ্ঞান উৎসব’

ট্রেনের অনলাইন টিকেট ২১ থেকে ২৫ মার্চ পর্যন্ত বিক্রি বন্ধ থাকবে

জনগণের সেবক হয়েই থাকতে চাই : প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :