300X70
সোমবার , ১৭ এপ্রিল ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মিতালি এক্সপ্রেস চলাচল বন্ধ আজ থেকে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৭, ২০২৩ ১১:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: ঈদুল ফিতরে ট্রেনের সময়ানুবর্তিতা বজায় রাখা এবং শিডিউল বিপর্যয় নিরসনে আন্তঃদেশীয় মিতালি এক্সপ্রেস চলাচল বন্ধ রাখতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। মঙ্গলবার (১৮ এপ্রিল) থেকে ১০ দিন এই ট্রেন চলাচল বন্ধ থাকবে। আগামী ২৮ এপ্রিল থেকে এই আন্তঃদেশীয় ট্রেনটি আবারও শিডিউল অনুযায়ী চলাচল করবে।

রেলওয়ের তথ্যমতে, মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮-২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। কিন্তু বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে। ঈদে দিন বিশেষ ব্যবস্থাপনায় কতিপয় মেইল এক্সপ্রেস ট্রেন চলাচলের ব্যবস্থা করা হয়েছে। তবে কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করবে না। ঈদের আগে ২০ এপ্রিল দিনগত রাত ১২টা থেকে ২২ এপ্রিল সন্ধ্যা ৬টা পর্যন্ত কনটেইনার ও জ্বালানি তেলবাহী ট্রেন ব্যতীত অন্যান্য পণ্যবাহী সব ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্তও হয়েছে।

ঈদ যাত্রায় রেলওয়ের নিরাপত্তা প্রসঙ্গে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, সব বড় বড় স্টেশনে জিআরপি, আরএনবি, বিজিবি, স্থানীয় পুলিশ ও র‍্যাবের সহযোগিতায় টিকিট ছাড়া যাত্রীরা যেন স্টেশনে প্রবেশ করতে না পারে সেজন্য সার্বক্ষণিক পাহারার ব্যবস্থা করা হবে। তাছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। চলন্ত ট্রেনে, স্টেশনে বা রেললাইনে নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধে আরএনবি, জিআরপি ও রেলওয়ে কর্মচারীদের কার্যক্রম আরও জোরদার করা হবে। এছাড়া র‍্যাব, বিজিবি, স্থানীয় পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সক্রিয় সহযোগিতায় নাশকতাকারীদের কঠোরভাবে দমন করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :